ফকিরাপুলে পথশিশুর গায়ে আগুন

রাজধানীর ফকিরাপুলে শাহীন ওরফে সেলিম (১০) নামে এক পথশিশুর গায়ে আগুন দেয়ার অভিযোগ উঠেছে। 

এতে শিশুটির দেহের শতকরা ২৭ ভাগ পুড়ে গেছে। তার অবস্থা আশঙ্কাজনক। তবে কে বা কারা তার গায়ে আগুন দিয়েছে তা জানা যায়নি।

ফকিরাপুল এলাকায় গতকাল সোমবার বিকেলে এ ঘটনা ঘটে। সেলিমের মা-বাবার নাম জানা যায়নি। তার বাড়ি কোথায় তাও কেউ বলতে পারছেন না। তবে সে কমলাপুরে পালিত মা-বাবা রোকেয়া ও বাপ্পীর সঙ্গে থাকে। 

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, আগুনে পোড়া শিশুটিকে বিকেল সাড়ে ৪টার পর একজন লোক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে  নিয়ে আসে। ঠিক কোথায়, কী কারণে, কে শিশুটির গায়ে আগুন ধরায়, সে ব্যাপারে বিস্তারিত তথ্য এখনো জানতে পারেনি পুলিশ।

সেলিমের পালিত মা রোকেয়া বলেন, আমি আর সেলিম দুপুর ১টার দিকে ফকিরাপুল এলাকায় ছিলাম। ওই সময় এক রিকশাচালক সেলিমকে ডেকে আমার সঙ্গে অনৈতিক সম্পর্কের প্রস্তাব দেয়। সেলিম জানায়, মা এসব কাজ করে না। তার কিছুক্ষণ পর আমি সেখান থেকে চলে যাই। খবর পেয়ে বিকেলে সাড়ে ৪টার দিকে সেখানে গিয়ে দেখি সেলিমের শরীরে আগুন।

রোকেয়ার ধারণা, ওই রিকশাচালক এ ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে। 

মতিঝিল থানার এসআই জালাল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দগ্ধ অবস্থায় সেলিমকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। কে বা কারা এই আগুন দিয়েছে তা জানা যায়নি। তাছাড়া তার পরিচয়ও জানা যায়নি। এ সব বিষয়ে জানার চেষ্টা চলছে।

তিনি আরো বলেন, সেলিমের সঙ্গে কথা বলেছেন তিনি। শিশুটি বলছে, অজ্ঞাত এক রিকশাওয়ালা তার গায়ে আগুন দিয়েছে। এর সত্যতা যাচাই করার জন্য কমলাপুর ও ফকিরাপুল এলাকার প্রত্যক্ষদর্শীদের খুঁজে বের করার চেষ্টা করছেন। প্রত্যক্ষদর্শী খোঁজ পেলে আসল ঘটনা জানা সম্ভব হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //