সংসদ ভবনে হামলার পরিকল্পনা: আটক ২

জাতীয় সংসদ ভবনে সন্ত্রাসী হামলার পরিকল্পনা করায় সাকিব নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্যকে আটক করেছে পুলিশ। এছাড়া উস্কানিমূলক বক্তব্য দেয়ায় আলী হাসান ওসামা নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৬ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেন ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) উপকমিশনার সাইফুল ইসলাম বলেন, আজ ভোরারাতে রাজবাড়ী জেলা থেকে হাসানকে আটত করে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। আর সাকিবকে গতকাল বুধবার (৫ মে) রাত পৌনে ৮টার দিকে রাজধানীর শেরে বাংলা নগর থেকে আটক করা হয়।

সিটিটিসি সূত্র জানায়, সাকিব কালো পতাকা ও তলোয়ার হাতে সংসদ ভবনে হামলার ঘোষণা দিয়েছিলেন। আর হাসানকে বাংলা ওসামাও বলা হয়। ব্লগার আহমেদ রাজীব হায়দার হত্যার ঘটনায় উস্কানিমূলক বক্তব্য দেয়ায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত মুফতি জসিম উদ্দিন রহমানীর মতো হাসান আনসার আল ইসলামের সদস্যদের কাছে আধ্যাত্মিক বক্তা হিসেবে পরিচিত। তার বক্তব্য ও বই আনসার আল ইসলাম তাদের সদস্যদের মধ্যে প্রচার করে। নিষিদ্ধ ঘোষিত এই সংগঠনের সাথে হাসানের সংশ্লিষ্টতার বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh