বান্দরবানে ২৯টি মর্টারশেল উদ্ধার

বান্দরবানে অভিযান চালিয়ে ২৯টি মর্টারশেল উদ্ধার করেছে সেনাবাহিনী। মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে এসব মর্টারশেল উদ্ধার করে জেলার থানচি উপজেলার মেনরোয়াপাড়া এলাকায় ধ্বংস করা হয়।

সেনাবাহিনীর বান্দরবান রিজিয়ন সদর দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গালেংগ্যা এলাকায় অভিযান চালানো হয়। সেখান থেকে মাটির নিচে ২৯টি বিস্ফোরক মর্টারশেল পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। অভিযান পরিচালিত স্থানে আগে কোনো সন্ত্রাসী গোষ্ঠীর গোপন আস্তানা ছিল বলে ধারণা করা হচ্ছে। নিরাপত্তা বাহিনীর তৎপরতার কারণে সন্ত্রাসী গোষ্ঠী টিকতে পারেনি। তারা শেলগুলো মাটির নিচে লুকিয়ে রেখে পালিয়ে গেছে বিস্ফোরকগুলো উদ্ধার করা সম্ভব না হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা ছিল। উদ্ধার হওয়ায় স্থানীয় লোকজন মারাত্মক ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে।

সেনা রিজিয়নের অধীন বিজিবি বলীপাড়া জোনের অধিনায়ক  লে. কর্নেল খন্দকার মুহম্মদ শরীফ-উল-আলম বিস্ফোরক উদ্ধার অভিযানে নেতৃত্ব দিয়েছেন। তিনি বলেন, বান্দরবান রিজিয়নের আওতাধীন এলাকায় সন্ত্রাসী কার্যক্রম দমনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গোয়েন্দা তৎপরতা বৃদ্ধিসহ অভিযানিক কার্যক্রম অব্যাহত থাকবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //