সীমান্তে এক বছরে ১৫৫ কোটি টাকার ইয়াবা জব্দ

কক্সবাজারের উখিয়া ও নাইক্ষ্যংছড়ি সীমান্ত এলাকা থেকে গত এক বছরে ৫১ লাখ ৯০ হাজার ২৭ পিস ইয়াবা জব্দ করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের সদস্যরা।

২০২১ সালের জানুয়ারি থেকে চলতি ২০২২ সালের ১৩ জানুয়ারি পর্যন্ত এ পরিমাণ ইয়াবা জব্দ করা হয়। এসব অভিযানে ২১৬ জন পাচারকারীকে আটক করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে কক্সবাজার ৩৪ বিজিবি কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মো. মেহেদি হোসাইন কবির।

বিজিবির হিসাবমতে, উদ্ধার করা ৫১ লাখ ৯০ হাজার ২৭টি ইয়াবার মূল্য ১৫৫ কোটি টাকা। উখিয়া ও নাইক্ষ্যংছড়ির মিয়ানমার সীমান্ত এলাকাসহ নিজেদের আওতাধীন বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয় বলে জানান অধিনায়ক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সর্বশেষ বৃহস্পতিবার ভোরে এক অভিযানে কক্সবাজার-৩৪ ব্যাটালিয়ান বিজিবির অধীনস্থ পালংখালী বিওপির সীমান্ত এলাকায় বিজিবির সাথে চোরাকারবারী সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলি হয়েছে। সীমান্তে টহলদলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা বিজিবির সদস্যদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। বিজিবি সদস্যরাও পাল্টা গুলি ছোঁড়েন। এ সময় বিজিবি ২০ রাউন্ড গুলি ছুঁড়েছে। একপর্যায়ে পাচারকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে ১৮ হাজার ইয়াবা উদ্ধার করেন বিজিবি সদস্যরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //