শীর্ষ সন্ত্রাসী মোশারফসহ গ্রেফতার ৫

রাজধানীর মোহাম্মদপুরের ‘মোশারফ’ বাহিনীর প্রধান ও পুলিশের তালিকায় শীর্ষ সন্ত্রাসী মোশারফ হোসেনকে পাঁচ সহযোগীসহ গ্রেফতার করেছে র‍্যাব। গ্রেফতারের সময় তার কাছ থেকে বিদেশি আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ, দেশীয় অস্ত্র ও মাদক উদ্ধার করার কথা জানায় বাহিনীটি।

রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বাহিনীর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

তিনি জানান, ২০-২৫ জনের সন্ত্রাসী গ্রুপটি রাজধানীর মোহাম্মদপুর ও আশপাশের বিভিন্ন এলাকা ও নদীতে ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাই, অপহরণ, হত্যাসহ বিভিন্ন অপরাধ করে আসছিল।

সম্প্রতি র‌্যাব-২-এর অভিযানে মোহাম্মদপুর এলাকা থেকে সহযোগীসহ গ্রেফতার হন শীর্ষ সন্ত্রাসী কবির হোসেন। তার দেয়া তথ্যে মোশারফরকে গ্রেফতার করার কথা জানানো হয়।

গ্রেফতার অন্য আসামিরা হলেন মোশারফের সহযোগী বিল্লাল, মোহন, সাহাবুদ্দিন সাবু, রুবেল ও সুমন মিয়া।

তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, ৪ রাউন্ড গুলি, তিনটি বড় ছোরা, দুটি চাপাতি, দুটি চাকু, একটি চাইনিজ কুড়াল, চুরি-ডাকাতির কাজে ব্যবহৃত সরঞ্জাম, ৪২৩ পিস ইয়াবা, পাঁচটি মোবাইল ও টাকা উদ্ধার করা হয়।

খন্দকার আল মঈন জানান, গ্রেফতার ব্যক্তিরা দীর্ঘদিন থেকে রাজধানীর মোহাম্মদপুর, আমিনবাজার, তুরাগ, হাজারীবাগ, কেরানীগঞ্জ ও সাভারসহ বিভিন্ন এলাকায় ছিনতাই, চাঁদাবাজি, ডাকাতি, ধর্ষণ, মাদক ব্যবসাসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল।

বিভিন্ন উপদলে ভাগ হয়ে এই গ্রুপ এসব কর্মকাণ্ড করে আসছিল। তাদের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগে বিভিন্ন থানায় মামলাও রয়েছে।

খন্দকার মঈন দাবি করেন, ২০০৮ সালে র‍্যাবের দুজন সদস্যকে হত্যায় আসামিরা জড়িত ছিল।

মোশারফ ভোলা থেকে ১৯৯০ সালে ঢাকায় এসে অটোরিকশা চালানোর কাজ করতেন। এরপর একটি হাউজিং কোম্পানিতে চাকরি করতেন, পরে শুরু করেন ছিনতাই। একসময় তিনি গাংচিল বাহিনীর প্রধান হন এবং চাঁদাবাজি, খুন, ছিনতাইয়ে ব্যাপকভাবে জড়িয়ে পড়েন বলে জানায় র‍্যাব। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৫টির বেশি মামলা রয়েছে।

মোশারফই পরে তার সহযোগীদের দলে ভিড়িয়েছেন বলে জানান র‍্যাবের ওই কর্মকর্তা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //