টিপুর স্ত্রীকে র‌্যাব কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ

রাজধানীতে জোড়া খুনের ঘটনায় আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু হত্যা মামলার বাদী এবং তার স্ত্রী ফারহানা ইসলাম ডলিকে ডেকে নিয়ে জিজ্ঞাসাবাদ র‌্যাব।

গতকাল সোমবার (২৯ মার্চ) রাত ১০টার দিকে টিকাটুলিতে র‌্যাব-৩ কার্যালয়ে নিয়ে যাওয়া হয় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফারহানা ইসলাম ডলিকে। পরে আবার রাত ১২টার দিকে তাকে বাসায় পৌঁছে দেওয়া হয়।

এ বিষয়ে ডলি বলেন, কোনো তথ্য আমি জানি কী না…। এর আগে সাংবাদিক সম্মেলন করার আগে ডিবি ডেকে নিয়েছিল। যেহেতু আমি তার ওয়াইফ, আমার সঙ্গে কোনো কথা শেয়ার করেছিল কি না, কাউকে সন্দেহ হয় কি না- ইত্যাদি জানতে চায়। তারপরে রাজনৈতিক পরিস্থিতিটা জানতে চেয়েছে ১০ নম্বর ওয়ার্ডের। এসব নিয়ে কথা হয়েছে আরকি।

তিনি বলেন, র‌্যাব আমাকে বলেছে, তারা আমাকে আরও আগেই ডাকত। কিন্তু আমার শারীরিক ও মানসিক পরিস্থিতি বিবেচনায় তারা এতদিন ডাকেনি। তারাও চায় টিপু হত্যায় যুক্ত সব স্তরের সবাইকে ধরতে। তারা বলেছে, এই খুনি চক্রের একদম শেকড় পর্যন্ত তারা ধরার চেষ্টা করছে। আর আমি আমার নিরাপত্তাহীনতার কথা বলেছি। তারাও কথা দিয়েছে।

টিপুর স্ত্রী বলেন, মাস্টারমাইন্ড বা গডফাদার’ হিসেবে র‌্যাবের কাছে কারও নাম বলেছেন কি না- এই প্রশ্নে টিপুর স্ত্রী বলেন, “আমার হাজব্যান্ড তো আমাকে এরকম কিছু বলেনি। আমি পলিটিক্যাল কর্নার থেকে যা যা জানছি সেটুকুই বলছি। আর গডফাদারের নাম তো শুনি। আমি তো তাদের চিনিও না।

টিপুর স্ত্রীকে ডেকে নেয়ার বিষয়ে র‌্যাব- ৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দীন বলেন, কিছু বিষয় জানার জন্য আমরা তাকে ডেকেছিলাম।

এর আগে শাহজাহানপুরের আমতলী এলাকার রাস্তায় বৃহস্পতিবার রাত ১০টার দিকে অস্ত্রধারীর গুলিতে নিহত হন মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু (৫৪)। ওই সময় গাড়ির কাছেই রিকশায় থাকা বদরুন্নেছা সরকারী মহিলা কলেজের শিক্ষার্থী সামিয়া আফনান প্রীতিও গুলিতে নিহত হন। ওই ঘটনায় টিপুর স্ত্রী ডলি শুক্রবার সকালে শাহজাহানপুর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করেন।

টিপু প্রায় এক দশক আগে যুবলীগ নেতা রিয়াজুল হক খান মিল্কী হত্যা মামলার আসামি ছিলেন। ৪-৫দিন আগে ফোনে তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছিল বলে মামলার এজাহারে উল্লেখ করেন তার স্ত্রী।

হত্যাকাণ্ডের তিন দিনের মাথায় রোববার বগুড়া থেকে মাসুম মোহাম্মাদ আকাশ নামে একজনকে গ্রেপ্তারের কথা জানায় পুলিশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //