নারায়ণগঞ্জে ‘শীর্ষ সন্ত্রাসী’ রিয়াজসহ গ্রেপ্তার ৫

নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও সোনারগাঁও উপজেলা থেকে হত্যাসহ ১৫টি মামলার আসামি শীর্ষ সন্ত্রাসী রিয়াজুল ইসলাম ও তার চার সহযোগীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা। 

তারা হলেন- রিয়াজুল ইসলাম ওরফে শুটার রিয়াজ (২২), তার সহযোগী মো. জাহিদুল ইসলাম ওরফে কালা ভাগিনা (২৩), মারুফ হোসেন মুন্না (২৩), মো. সেলিম (২৩) ও মো.মাহবুব মিয়া (২৩)।

আজ বৃহস্পতিবার (৭ এপ্রিল) কারওয়ান বাজার র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল বুধবার (৬ এপ্রিল) রাতে রূপগঞ্জ ও সোনারগাঁও উপজেলায় অভিযান চালিয়ে র‌্যাব-৩-এর একটি দল তাদের আটক করে। অভিযানে তাদের কাছ থেকে তিনটি বিদেশি পিস্তল, তিনটি ম্যাগাজিন, ১২ রাউন্ড গুলি, পাঁচটি ধারালো দেশীয় অস্ত্র, একটি মোটরসাইকেল ও ৬০০ পিস ইয়াবা জব্দ করা হয়েছে।

তিনি জানান, নারায়ণগঞ্জে চাঁদাবাজি, আধিপত্য বিস্তার ও বালু ভরাটে চাঁদা না দিলে কাজকর্ম বন্ধ করে দিতো রিয়াজ বাহিনীর সদস্যরা। এছাড়া, বাড়ি বা বিল্ডিং করার সময় চাঁদা না দিলে গুলি করে আতঙ্ক সৃষ্টি করতো। ভুলতা এলাকায় বাসে ডাকাতির ঘটনা ঘটিয়েছে তারা। এসব অপকর্মের কারণে এর আগেও তারা গ্রেফতার হয়। পরে জামিনে ছাড়া পেয়ে ফের একই ধরনের অপরাধে জড়িয়ে পড়ে। এই সন্ত্রাস গ্রুপে ১০-১৫ জন সদস্য রয়েছে। রিয়াজ হত্যাসহ ১৫টি মামলার আসামি।

এই কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার তথ্য দিয়েছে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়ায় ব্যবস্থা নেয়া হবে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //