‘শীর্ষ সন্ত্রাসী’ শুটার লিটন অস্ত্রসহ গ্রেপ্তার

রাজধানীর যাত্রাবাড়ী থেকে মো. ইয়াসিন উদ্দিন লিটন ওরফে লিটন আখন্দ ওরফে শুটার লিটন (৩৬) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাব। সে একজন শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী বলে দাবি আইনশৃঙ্খলা বাহিনীর। 

গতকাল সোমবার ( ১৫ মে) রাতে রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন দক্ষিণ যাত্রাবাড়ীর বিজিবি মার্কেট এলাকায় একটি অভিযান চালিয়ে র‍্যাব-১০ তাকে গ্রেপ্তার করে। 

এসময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, ৩ রাউন্ড গুলি, ৩৪৮ ইয়াবা ট্যাবলেট, একটি মোবাইল ফোন ও মাদক বিক্রির নগদ ৫১ হাজার ৫০ টাকা জব্দ করা হয়।

আজ মঙ্গলবার (১৬ মে) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১০ এর অধিনায়ক মোহাম্মদ ফরিদ উদ্দিন। তিনি জানান, গ্রেপ্তার শুটার লিটন রাজধানীর যাত্রাবাড়ী, শ্যামপুর, মুগদা, পল্টন, মতিঝিল, কদমতলী ও কেরানীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় মাদক কারবারি, চাঁদাবাজি, অবৈধ ভূমি দখল, ধর্ষণ ও হত্যাসহ বিভিন্ন প্রকার সন্ত্রাসী কার্যক্রম করে আসছে।

তার কাজে কেউ বাধা দিলে শুটার লিটন মারধর করে বিভিন্ন প্রকার ভয়-ভীতিসহ প্রাণনাশের হুমকি প্রদর্শন করতো। সে কন্ট্রাক্ট কিলিংসহ মোটা অংকের টাকার বিনিময় যে কাউকে হত্যা করতে দ্বিধাবোধ করতো না, যার কারণে সে শুটার লিটন নামে খ্যাত। 

লিটনের বিরুদ্ধে রাজধানীর যাত্রাবাড়ী, মুগদা ও পল্টন থানায় একটি হত্যা মামলা, দুটি অস্ত্র মামলা, তিনটি মাদক মামলা এবং ছিনতাই ও চাঁজাবাজিসহ মোট সাতটি মামলা রয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

র‍্যাব জানায়, শুটার লিটন দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য সংগ্রহ করে রাজধানী ঢাকাসহ আশপাশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল।

লিটন অস্ত্রের ভয় দেখিয়ে এসব এলাকায় মাদক কারবার পরিচালনা করতো, যার কারণে কেউ ভয়ে তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস করতো না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //