শাহজালাল বিমানবন্দরে সাড়ে ৭ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ডাস্টবিন থেকে প্রায় সাত কেজি ওজনের ৬০টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এ ঘটনায়  জামাল ভূঁইয়া নামে এক পরিচ্ছন্নতাকর্মীকে আটক করা হয়েছে। 

আজ সোমবার (১২ জুন) বিমানবন্দর শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের উপ-পরিচালক সানজিদা শারমিন গণমাধ্যমকে এ সত্যতা নিশ্চিত করেছেন।

শুল্ক ও গোয়েন্দা অধিদপ্তর সূত্রে জানা গেছে, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের কাছে গোপন তথ্য আসে কাতার থেকে আগত একটি ফ্লাইটে (নং বিএস-৩৩৪) স্বর্ণ চোরাচালান হতে পারে এমন তথ্যের ভিত্তিতে বিমানবন্দর কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর বি-শিফট এর কর্মকর্তা ও কর্মচারীরা ফ্লাইটটি অবতরণের পর তাৎক্ষণিকভাবে শিফট ইনচার্জের নেতৃত্বে আনুমানিক সকাল ৯টার দিকে বিমানটিতে বিশেষ তল্লাশির জন্য প্রবেশ করেন।

পরে বিমানের সিটে (নম্বর ২৮/এ) এবং ও বে-২০ এর ডাস্টবিনও তল্লাশি করা হয়। এ সময় ডাস্টবিনের দায়িত্বপ্রাপ্ত পরিচ্ছন্নতাকর্মীকে শনাক্ত করে জিজ্ঞাসাবাদ করা হয়।

পরে জব্দকৃত স্বর্ণ বারের বিষয়ে একটি বেসরকারি এয়ারলাইন্সে কর্মরত সন্দেহভাজন কর্মকর্তা ও কর্মচারীদের জিজ্ঞাসাবাদ করা হয়। পরিচ্ছন্নতাকর্মী জামালকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি স্বর্ণ বহন করার কথা স্বীকার করেন এবং ৯ নম্বর বোর্ডিং ব্রিজ সংলগ্ন ময়লার স্তূপ থেকে কালো স্কচটেপে মোড়ানো দুটি ধাতব বস্তু থেকে ৬০টি স্বর্ণের বার পাওয়া যায়।

যার মোট ওজন ৬ হাজার ৯৬০ গ্রাম। এ স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ৪০ লাখ টাকা মাত্র।

আটক পরিচ্ছন্নতাকর্মীর বিরুদ্ধে ফৌজদারি এবং বিভাগীয় মামলা দায়েরের কার্যক্রম প্রক্রিয়াধীন। জব্দ করা স্বর্ণবারগুলো কাস্টম হাউসের শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে বলেও জানায় কর্তৃপক্ষ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //