ঢাকা মেডিকেল কলেজ থেকে দুই দালাল আটক

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল কর্তৃপক্ষের মৌখিক অভিযোগের ভিত্তিতে দুই দালালকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ।

এদিকে এর আগে দালাল ও মাদক নির্মূলের জন্য শাহবাগ থানায় চিঠি দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

আজ শনিবার (২০ জানুয়ারি) বিকেলে ঢামেক কর্তৃপক্ষের মৌখিক অভিযোগের ভিত্তিতে শাহবাগ থানা পুলিশ একজনকে পুরাতন ভবনের গাইনি ওয়ার্ড ও অপরজনকে একই ভবন থেকে আটক করে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিরুর রহমান জানান, ঢাকা মেডিকেল হাসপাতালের প্রশাসন থেকে মৌখিকভাবে অভিযোগ পেয়ে দুইজনকে আটক করা হয়েছে। অভিযোগ উঠেছে তারা রোগীদের বিভিন্নভাবে প্রভাবিত করে তাদের রক্ত সংগ্রহ করে টাকার বিনিময়ে বাইরের কোনো হাসপাতাল থেকে পরীক্ষা করিয়ে আনে। তবে তাদের বিরুদ্ধে নির্দিষ্ট কোনো অভিযোগ এখনও পাওয়া যায়নি।  

ঢাকা মেডিকেল হাসপাতালে নিরাপত্তায় নিয়োজিত থাকা আনসার সদস্যদের প্রধান প্লাটুন কমান্ডার (পিসি) উজ্জ্বল ব্যাপারী এক প্রশ্নের জবাবে বলেন, যে দুজনকে পুলিশ ধরেছে তাদের আমরা চিনি না। চিনলে হাসপাতালে প্রবেশ করতে পারত না। যতটুক শুনেছি তাদের মধ্যে একজনের নাম মনির ও অপরজনের নাম ফারুক।

এ ব্যাপারে ঢাকা মেডিকেল হাসপাতালে পরিচালক বিগ্রেডিয়ার  জেনারেল মো. আসাদুজ্জামান বলেন, কিছুদিন আগে হাসপাতালের পক্ষ থেকে শাহবাগ থানায় একটি চিঠি দেওয়া হয়েছে। সে চিঠিতে উল্লেখ করা হয়েছিল, হাসপাতাল চত্বরে কেউ মাদক সেবন অথবা মাদক ব্যবসা কেউ করে থাকলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার পাশাপাশি হাসপাতালের ভেতরে কোনো দালালও যেন অবস্থান নিতে না পারে।

তিনি আরও বলেন, শাহবাগ থানা পুলিশ হাসপাতাল থেকে একজনকে ধরে আমাদের কাছে নিয়ে এসেছিল তার কাছে ব্লাড সংগ্রহের ব্যাগ পাওয়া গেছে, দুজনের কথা আমি শুনেনি। পুলিশ তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য হাসপাতালের সঙ্গে যোগাযোগ করলে আমরা সহযোগিতা করব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //