সকল সরকারি ও আধা-সরকারি অফিস ছুটি পালন গেজেট

২০২২ খ্রিষ্টাব্দে বাংলাদেশের সকল সরকারি ও আধা-সরকারি অফিস এবং সংবিধিবদ্ধ, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত সংস্থাসমূহে নিম্নবর্ণিত ছুটি পালন করা হবে।

বাংলাদেশ গেজেট, অতিরিক্ত সংখ্যা সোমবার, নভেম্বর ১৫, ২০২১
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
জনপ্রশাসন মন্ত্রণালয় 
বিধি অনুবিভাগ বিধি-৪ শাখা

প্রজ্ঞাপন
নং ০৫.০০.০০০০.১৭৩.০৮.০০৩.১৮-২১২; তারিখ : ১৫ কার্তিক ১৪২৮/৩১ অক্টোবর ২০২১

সরকার সিদ্ধান্ত গ্রহণ করেছে যে, ২০২২ খ্রিষ্টাব্দে বাংলাদেশের সকল সরকারি ও আধা-সরকারি অফিস এবং সংবিধিবদ্ধ, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত সংস্থাসমূহে নিম্নবর্ণিত ছুটি পালন করা:

০২। একজন কর্মচারীকে তার নিজ ধর্ম অনুযায়ী বছরে অনধিক মােট ০৩ (তিন) দিনের ঐচ্ছিক ছুটি ভােগ করার অনুমতি প্রদান করা যেতে পারে এবং প্রত্যেক কর্মচারীকে বছরের শুরুতে নিজ ধর্ম অনুযায়ী নির্ধারিত ০৩ (তিন) দিনের ঐচ্ছিক ছুটি ভােগ করার জন্য উপযুক্ত কর্তৃপক্ষের পূর্বানুমােদন গ্রহণ করতে হবে। সাধারণ ছুটি, নির্বাহী আদেশে সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটির সাথে যুক্ত করে ঐচ্ছিক ছুটি ভােগ করার অনুমতি দেয়া যেতে পারে।

০৩। যে সকল অফিসের সময়সূচি ও ছুটি তাদের নিজস্ব আইন-কানুন দ্বারা নিয়ন্ত্রিত হয়ে থাকে অথবা যে সকল অফিস, সংস্থা ও প্রতিষ্ঠানের চাকরি সরকার কর্তৃক অত্যাবশ্যক হিসেবে ঘােষণা করা হয়েছে সেক্ষেত্রে সংশ্লিষ্ট অফিস, সংস্থা ও প্রতিষ্ঠান নিজস্ব আইন-কানুন অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে এ ছুটি ঘােষণা করবে।

রাষ্ট্রপতির আদেশক্রমে
মাে: মশিউর রহমান তালুকদার
উপসচিব

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //