আইবাস++

সরকারি চাকরিজীবীদের জুন মাসের বেতন-বিল নিয়ে জরুরি তথ্য

জুন June (pre) মাসের বেতন ভাতাদি পরবর্তী অর্থ বছর হতে কর্তন হবে – পরবর্তী বছরের বাজেট  এখন আসেনি তাতে কোন সমস্যা না যখন আসবে তখন June (Final) হয়ে কর্তন হবে  – jun Salary from next Fiscal Year ibas++

২০২১-২২ অর্থ বছরের বাজেট অবশিষ্ট রয়ে যাবে না?
না। প্রতি বছর ১২ মাসের বেতন ভাতাদি একক অর্থ বছর হতে পরিশোধ হয়। সে হিসেবে গত বছরের জুন মাসের বেতন বিল চলতি ২০২১-২২ অর্থ বছর হতে কর্তন হয়ে মে পর্যন্ত মোট ১২ মাসের বেতন পরিশোধ হয়েছে। তাই চলতি জুন মাসের বেতন ভাতাদি পরবর্তী বাজেট ২০২২-২৩ হতে পরিশোধ হবে। আপনি আইবাস++ হতে বাজেট শিট ডাউনলোড করে দেখুন আপনার পর্যাপ্ত বাজেট নাই। 

ভুল করে যদি ২০২১-২২ অর্থ বছরে জুন মাসের বেতন বিল সাবমিট করি তাহলে?
আপনি চাইলেও ২০২১-২২ অর্থ বছর হতে জুন মাসের বেতন বিল দাখিল করতে পারবেন। না কারণ জুন মাসের ২০২১-২২ অর্থ বছর বিল দাখিল করলে তা জুলাই তে ইফেক্ট হবে তাই জুলাই/২২ মাস Disable করে রাখা হয়েছে।

জুন মাসে উৎসব ভাতা দাখিল করলেও বাজেট থাকা সাপেক্ষে সেটি ২০২১-২২ অর্থ বছর হতেই কর্তন হয়েছে। কিন্তু বেতন বিলে বাজেট না থাকলেও সেটি বিয়োজন দেখিয়ে ২০২২-২৩ অর্থ বছর হতে কর্তন করা হবে। তাই নিশ্চিন্তে ২০২২-২৩ অর্থ বছর একাউন্টিং ইয়ার এবং জুলাই/২২ একাউন্টিং মাস সিলেক্ট করে বেতন বিল দাখিল করুন।

ibas++ Accounting month next fiscal year / June Pre Salary will be deducted from next Fiscal Year

বেতন ভাতাদি চলতি মাসে দাখিল করলেও যেহেতু পরবর্তী মাসে একাউন্টে ঢুকবে বা ট্রান্সমিট করা হবে তাই অর্থ বছর পরবর্তী হবে। যেমন: ২০২১-২২ অর্থ বছরের জুন মাসের বেতন বিল ২০২২-২৩ অর্থ বছর হতে যাবে। গত বছরও ২০২০-২১ অর্থ বছরের জুন মাসে বেতন ২০২১-২২ অর্থ বছর থেকে গেছে। তাই ১১ বা ১৩ মাস নয়? প্রতিটি অর্থ বছর হতে ১২ মাসের বেতন ভাতাদি পরিশোধ হবে।

Caption: Fiscal Year of Salary 2021-22 এবং Fiscal Year of Accounting month 2022-23

How to submit salary June pre from ibas++
First Login to ibas++
Goto budget execution> Employee Pay bill Entry
Select Fiscal Year of Salary 2021-22
Select Fiscal Year of Accounting month 2022-23
Click Go and Save
done

2022-23 অর্থ বছরে কি বাজেট থাকতে হবে?
বাজেট না থাকলেও বিল দাখিল হবে – ২০২২-২৩ অর্থ বছরে বাজেট নাই বিধায় জুন প্রি হিসেবে বিল দাখিল হচ্ছে। যখন বাজেট আসবে তখন জুন ফাইনাল দেখিলে বাজেট বিয়োগ করা হবে। আপনার জুন মাসের বেতন বিল দাখিল করতে বাজেটের প্রয়োজন হবে। শুধুমাত্র বেতন ভাতাদি পরবর্তী অর্থ বছর হতে দেওয়া যাবে। উৎসব ভাতা, শ্রান্তি বিনোদন বা অন্য যে কোন আনুষাঙ্গিক বিল বাজেট আসলেই দাখিল করতে হবে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //