মাহফুজুর রহমানকে দেখে কাঁদলেন ‘তিন কন্যা’

নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রগ্রাহক মাহফুজুর রহমান গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি আছেন। সেখানে তাকে দেখতে গেলেন ঢালিউডের ‘তিন কন্যা’-খ্যাত সুচন্দা, ববিতা ও চম্পা। 

বৃহস্পতিবার দুপুরে নন্দিত এই চিত্রগ্রাহকের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। ওই দিন সন্ধ্যায় হাসপাতালে মাহফুজুর রহমানকে দেখতে যান সুচন্দা, ববিতা ও চম্পা।

গণমাধ্যমকে চম্পা বলেন, “আমরা তিন বোন যখন মাহফুজ ভাইকে দেখতে আইসিইউতে গেলাম, ওনাকে ডাক দিলাম, তিনি তখন চোখের পানি ফেলেছেন। আমার মনে হয়েছে, তিনি আমাদের চিনতে পেরেছেন। আমরাও চোখের পানি আটকে রাখতে পারিনি। এমন প্রাণবন্ত একজন মানুষকে এ অবস্থায় দেখতে হবে ভাবিনি।”

সোমবার রাত ১০টার দিকে খাবার খেতে গিয়ে ফুসফুসে খাবার আটকে অসুস্থ হয়ে পড়েন মাহফুজুর রহমান। অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপর থেকে লাইফ সাপোর্টে রয়েছেন তিনি।

জানা যায়, দীর্ঘদিন ধরে মাহফুজুর রহমান খান ডায়াবেটিস ও ফুসফুসের রোগে ভুগছিলেন। ২০০১ সালে স্ত্রী মারা যাওয়ার পর থেকে ধীরে ধীরে তিনি অসুস্থ হয়ে পড়েন।

১৯৭২ সালে প্রথমবার চলচ্চিত্রে কাজ করেন মাহফুজুর রহমান খান। এরপর আলমগীর কবির, আলমগীর কুমকুম, হ‌ুমায়ূন আহমেদ, শিবলি সাদিকের মতো চলচ্চিত্র পরিচালকদের সঙ্গে চিত্রগ্রাহক হিসেবে কাজ করেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //