শাকিবের ‘বীর’ সিনেমা ‘কেজিএফের’ নকল?

কাজী হায়াতের পরিচালনায় এবং শাকিব খানের প্রযোজনায় নির্মিত সিনেমা ‘বীর’ দক্ষিণ ভারতের সুপারহিট চলচ্চিত্র ‘কেজিএফের’ নকল বলে অভিযোগ করছেন দর্শক ও ভক্তরা। 

পূর্বসূচী অনুযায়ী বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) নায়ক-প্রযোজক শাকিব খানের অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশ হয় বীরের প্রথম ডিজিটাল পোস্টার কিংবা ফার্স্টলুক।

এরপর থেকেই দর্শক ও ভক্তদের মধ্যে তুমুল আলোচনা সমালোচনা শুরু হয়েছে। তাদের অভিযোগও কম নয়।

তারা বলছেন, পোস্টারে ‘কেজিএফ’ সিনেমার নায়ক যশ আর ‘বীর’ নায়ক শাকিব খানের লুক প্রায় একই। বলা হচ্ছে, পরিচালক কাজী হায়াৎ আর নায়ক-প্রযোজক শাকিব খানের কাছ থেকে এই পর্যায়ে এমন নকল প্রত্যাশিত নয়। 


আবার কেউ কেউ বলছেন, শুধু পোস্টারই নয়, ‘বীর’ ছবিটাই নাকি নকল করা হয়েছে ‘কেজিএফের’ আদলে!

এই বিষয়ে শাকিব খান বলেন, এসব কোথা থেকে পায় সবাই? এমনটা হওয়ার কোনো কারণ নেই। এই ছবির জন্য আমি অনেকটা সময় নিয়ে নিজেকে প্রস্তুত করেছি। একেবারে নতুন লুকে দর্শকদের মধ্যে নিজেকে আনতে চেয়েছি। ‘বীর’ ছবির গল্প একেবারেই মৌলিক। চমৎকার গল্প। ‘কে.জি.এফ.: চ্যাপটার ওয়ান’ একধরনের ছবি আর ‘বীর’ আরেক ধরনের ছবি। কিছু মানুষ আছে, যারা শুধু শুধু এসব খুঁজে বের করবে।

ফেসবুকে হওয়া সমালোচনা নিয়ে শাকিব বলেন, কে কী বললো, তাতে কিছু যায় আসে না। আমি কখনোই সেসবকে পাত্তা দিইনি। আমি নিজের কাজ করে গেছি।

আমি আগেই বলেছি, দুটি দুই ধরনের ছবি। এই দুই ছবির মধ্যে কোনো মিল নেই। যাঁরা মৌলিক গল্পের ছবি দেখতে চান, শতভাগ দেশীয় ছবি দেখতে চান; তাঁদের জন্য আমার এই ছবি।

‘বীর’ কাজী হায়াৎ পরিচালিত ৫০তম ছবি। আর শাকিব খান প্রযোজিত তৃতীয়। এতে শাকিব খানের নায়িকা হিসেবে থাকছেন বুবলী। আগামী ঈদের আগেই ছবিটি মুক্তির কথা জানালো প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //