গান থেকে চলচ্চিত্রে জেমসের 'দিদিমণি’

‘এই শহরে তোমার পাশে, আমিও যে থাকি/ ও লাল টুকটুক সেলাই দিদিমণি’। লাখো নারী পোশাক শ্রমিককে উৎসর্গ করে নগরবাউলখ্যাত জেমস গেয়েছিলেন ‘দিদিমণি’ শিরোনামের গানটি। এবার সে গানে অনুপ্রাণিত হয়ে চলচ্চিত্র বানাতে যাচ্ছেন নির্মাতা রিয়াজুল রিজু।

ফেব্রুয়ারির শুরুতেই ঢাকা এবং ঢাকার পার্শ্ববর্তী বেশ কিছু এলাকায় লেডি এ্যাকশন ধাঁচের এই চলচ্চিত্রটির শুটিং শুরু হবে।

এ বিষয়ে নির্মাতা রিয়াজুল রিজু বলেন, ‘বাপজানের বায়োস্কোপ বানানোর পর সঠিক টাইমিং এবং ব্যাটে বলে না মেলায় দীর্ঘদিন চলচ্চিত্র নির্মাণ থেকে বিরত ছিলাম, মাঝে প্রেমের কবিতা ও কাঙাল বানানোর ইচ্ছা থাকলেও বিভিন্ন জটিলতায় তা আর হয়ে উঠেনি। তবে এবার আমার শুভাকাঙ্ক্ষীদের আশ্বস্ত করছি লেডি এ্যাকশন ধাঁচের দিদিমণি চলচ্চিত্রটি দ্রুত শেষ করে দর্শকদের উপহার দিতে পারব।’

রিজু আরো বলেন, ‘আমি বাংলাদেশের হাতে গোনা দুই-চারজন সুপারস্টারের ভেতর অন্যতম জেমসের একজন অন্ধ ভক্ত। আমার এই চলচ্চিত্রটির নাম পছন্দ করার ক্ষেত্রে জেমসের গাওয়া গানটি আমাকে বেশ অনুপ্রেরণা যুগিয়েছে।’

প্রধান নারী চরিত্রসহ অন্যান্য চরিত্র-কলাকুশলীতে বেশ চমক রয়েছে জানিয়ে রিজু বলেন, খুব শিগগিরই আনুষ্ঠানিকভাবে সবাইকে জানানো হবে।

২০১৫ সালে ‘বাপজানের বায়োস্কোপ’ নামে একটি চলচ্চিত্রের জন্য সেরা নির্মাতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান রিয়াজুল রিজু। রিজুর চিত্রনাট্য ও পরিচালনায় ‘দিদিমণি’ চলচ্চিত্রটির কাহিনি ও সংলাপ লিখেছেন অনিক বিশ্বাস।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //