শুভ জন্মদিন শাকিব খান

ঢালিউড কিং শাকিব খানের জন্মদিন আজ। প্রথম প্রহর থেকেই শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তিনি।

প্রতিবছর বেশ বড় করে জন্মদিন পালন করলেও দেশের করোনা পরিস্থিতি বিবেচনায় এবারের জন্মদিনে কোনো আয়োজন নেই শাকিব খানের। তিনি জানিয়েছেন, করোনা ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে আতঙ্ক চলছে। বাংলাদেশও কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। আর এমন পরিস্থিতি ঘটা করে জন্মদিন পালন করা সাজে না।

১৯৭৯ সালের ২৮ মার্চ গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার রাঘধীতে জন্মগ্রহণ করেন তিনি। আদি নিবাস গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলায়। তার পারিবারিক নাম মাসুদ রানা। 

১৯৯৯ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে অভিষেক ঘটে তার।  আর তখনই নিজের নাম পাল্টে মাসুদ রানা থেকে শাকিব খান হয়ে উঠেন তিনি।

নিজের এই নামের প্রসঙ্গে শাকিব খান জানিয়েছিলেন, সোহানুর রহমান সোহান ভাইসহ প্রথম সিনেমার ইউনিট বেশ কয়েকটি নাম পছন্দ করেছিলেন। সেখান থেকে আমিই শাকিব খান নামটি পছন্দ করেছিলাম।

প্রথম সিনেমাতে তেমন সাফল্য না পেলেও পরিচালকদের নজর কাড়েন শাকিব। 

‘আমার স্বপ্ন তুমি’ সিনেমাটি তার ক্যারিয়ারে অন্য মাত্রা যোগ করে। ছবিটি সাফল্য পায় সেইসাথে নায়ক হিসেবে পান বেশ পরিচিতি। এরপর ‘কোটি টাকার কাবিন’ সিনেমা তার ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয়। একক নায়ক হিসেবে দর্শকমহলে হয়ে উঠেন জনপ্রিয়। এরপর থেকে একের পর সিনেমায় দর্শকপ্রিয়তা পেতে থাকেন।

শুধু দেশে নয়, দেশের বাইরেও কাজ করেছেন শাকিব। কলকাতায় শিকারী, নবাব, ভাইজান এলোরে’র মতো সিনেমায় কাজ করে সেখানেও জনপ্রিয়তা পেয়েছেন।

নায়কের বাইরে ২০১৪ সালে ‘হিরো দ্য সুপারস্টার’ সিনেমা দিয়ে প্রযোজনায় নাম লেখান শাকিব। প্রথমে অনিয়মিত হলেও সম্প্রতি প্রযোজনায় নিয়মিত হয়েছেন তিনি। এরপর 'পাসওয়ার্ড' ও 'বীর' সিনেমায় প্রযোজনা করেন তিনি।

প্রায় ২১ বছরের ক্যারিয়ারে শাকিব জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ৪ বার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //