কর্মীদের ১২ কোটি টাকা পারিশ্রমিক দিলেন অনন্ত

ঢাকাই সিনেমার আলোচিত নায়ক অনন্ত জলিল দুস্থদের সেবা ও সামাজিক দায়বদ্ধতার ক্ষেত্রে বরাবরই দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছেন। সমাজসেবামূলক কাজেও উদারহস্ত তিনি।  করোনা মোকাবিলায়ও তিনি সাহায্য করেছেন। 

এক ভিডিও বার্তায় তিনি জানান, সম্প্রতি তিনি তার কারখানার শ্রমিকদের ১২কোটি টাকা পারিশ্রমিক দিয়েছেন। করোনা পরিস্থিতির এই সময়ে পোশাক খাতের অনেক কোম্পানিই যখন কর্মীদের বেতন না দিয়ে বঞ্চিত করছে তখন অনন্ত জলিলের এই কাজকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন।

করোনার কারণে বেকার হয়ে পড়া শিল্পীদের পাশেও দাঁড়িয়েছেন অনন্ত। চলচ্চিত্র শিল্পী সমিতির মাধ্যমে গত ২৭ মার্চ ২২০ জন বেকার শিল্পীর কাছে সহায়তা সামগ্রী হিসেবে হ্যান্ড স্যানিটাইজার, মাস্কসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য পৌঁছে দিয়েছেন। 

২৯ মার্চ পরিচালক ও প্রযোজক সমিতির উদ্যোগে চলচ্চিত্রের আরো ২৬০ জন দুস্থ মানুষের পাশে দাঁড়ান অনন্ত।

এরপর বর্ষার অনুরোধে অনন্ত জলিল গত ৩ এপ্রিল ঢাকার মোহাম্মদপুরে তাদের বাসার সামনে ৩৫০ মানুষের হাতে তুলে দিয়েছেন খাদ্য ও জীবাণুনাশকসামগ্রী। পুরো আয়োজনটি সমন্বয় করেছে মোহাম্মদপুর থানা। এগুলো বিতরণ করেছেন অনন্ত জলিল এবং তার ছোট্ট দুই ছেলে আরিজ ও আবরার।

৫ এপ্রিল বর্ষার দেশেরবাড়ি সিরাজগঞ্জে ১০০০ পরিবারের মধ্যে একইভাবে সামগ্রী বিতরণ করবেন তার স্ত্রী চিত্রনায়িকা বর্ষা।

এছাড়াও তিনি তার কারখানার এলাকা হেমায়েতপুরের একটি মসজিদে ৫ লাখ টাকা দান করেছেন। সেখানেও দিয়েছেন খাদ্যসামগ্রী। দুটি অসহায় পরিবারের মাসিক খরচও বহন করার দায়িত্ব নিয়েছেন অনন্ত। তাদেরকে প্রতিমাসে ১০ হাজার টাকা করে দেন তিনি।

অনন্ত ২০১০ সালে ‘খোঁজ-দ্যা সার্চ’ সিনেমার মাধ্যমে ঢালিউডের চলচ্চিত্রে যাত্রা শুরু করেন। অনন্ত অভিনীত সিনেমাগুলোর মধ্যে অন্যতম উল্লেখযোগ্য হচ্ছে, ‘মোস্ট ওয়েলকাম’, ‘মোস্ট ওয়েলকাম টু’, ‘নিঃস্বার্থ ভালোবাসা’, ‘দ্য স্পীড’ ইত্যাদি। বর্তমানে তিনি ইরান-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত ‘দিন-দ্য ডে’ সিনেমায় অভিনয় করছেন। এই সিনেমাতে তার নায়িকা বর্ষা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //