ফরিদীর চশমা বিক্রি হলো ৩ লাখ ২৫ হাজার ১২ টাকায়

করোনা পরিস্থিতিতে দুস্থ ও অসহায়দের সাহায্য করার জন্য বৃহস্পতিবার ‘অকশন ফর অ্যাকশন’ শিরোনামে বিশেষ নিলামে তোলেন কিংবদন্তি অভিনেতা হুমায়ূন ফরিদীর চশমা। সেই চশমা বিক্রি হলো ৩ লাখ ২৫ হাজার ১২ টাকায়। 

চশমাটি কিনলেন এক হাঙ্গেরি প্রবাসী। তিনি নাম প্রকাশ করেননি। ছোটবেলা থেকে হুমায়ুন ফরিদীর ভক্ত এই প্রবাসী জানান, তার দুই মেয়েকে চশমাটি উপহার দেবেন।

চশমাটি এতদিন সংরক্ষিত ছিলো হুমায়ুন ফরিদীর মেয়ে শারারাত ইসলাম দেবযানীর কাছে। তিনি নিলামে চূড়ান্ত মূল্য ঘোষণার পর বৃহস্পতিবার রাতে বলেন, “এটা কোন কাকতাল কিনা জানি না। নাকি প্রকৃতির কোন খেলা। আমার বাবার চশমা, মানে একজন মেয়ে তার বাবার চশমা দিচ্ছেন আরেকজন বাবা তার মেয়েদের জন্য চশমাটা কিনছেন—এর থেকে সুন্দর আর কিছু হতে পারে না।”

অদ্ভুত দাম হাঁকার রহস্যও জানালেন সেই প্রবাসী। তিনি বলেন, “আমার দুই মেয়ে। এক মেয়ের জন্মদিন ২৫ তারিখ আরেক মেয়ের ১২ তারিখ। তাই দুই মেয়েকে উপহারটি দিলাম।”

অকশন ফর অ্যাকশনের ফেসবুক পেইজে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় শুরু হওয়া লাইভটি শেষ হয় ১২টার দিকে। সংস্থাটির উদ্যোক্তা প্রীত রেজা ও আরিফ আর হোসাইনের সঞ্চালনায় এতে অংশ নেন আফজাল হোসেন, আফসানা মিমি, তারিক আনাম খান, সাজু খাদেম, মিশা সওদাগর, ইরেশ যাকের, দেবযানী ও তার স্বামী কাজী সাবির। তারা সবাই ফরিদীর স্মৃতিচারণ করেন।

এর আগে সাকিব আল হাসানের ব্যাট, তাহসানের প্রথম ক্যাসেটের মাস্টার কপি নিলামে তুলে বিক্রি করা হয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //