কী ভাবছেন আয়নাবাজির দল?

দেশে সাড়া জাগানো চলচিত্র ‘আয়নাবাজি’র আয়না, হৃদি এবং ক্রাইম রিপোর্টার সাবের আবারো আসছে পর্দায়। আয়নাবাজির আয়না সেই যে ছদ্মবেশে বেড়িয়ে গেলো, এরপর যেন পুরোটাই নিরুদ্দেশ! ওদিকে আয়নাবাজির নির্মাতা অমিতাভ রেজা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানিয়েছেন, তিনি নতুন কিছু করার কথা ভাবছেন। 

কেমন যেন রহস্য রয়েছে স্ট্যাটাসে! অন্যদিকে আয়নাবাজির প্রযোজক জিয়াউদ্দিন আদিলের কথাতেও যেন রহস্য। কিছু একটা রান্না হচ্ছে নিশ্চয়ই!

কভিড-১৯ এর ধকলে জর্জরিত বিশ্ব। বাংলাদেশ আর বাংলাদেশের বিনোদন পাড়াতেও ভিন্ন নয়। সকলেই রয়েছেন বাসায়। কি করতে যাচ্ছেন তাহলে এই আয়নাবাজির দল! আয়নাবাজির আয়নাকে কি আবারো ফিরিয়ে আনার কোন চেষ্টা থাকবে? কিন্তু লকডাউনের মধ্যে আয়না বের হয়ে কই যাবে? জেলখানায়তো নিশ্চয়ই নয়! আর আয়না’ই যে ফিরে আসছে সেটাও কিন্তু নিশ্চিত নই আমরা কেউই। 

আসলে সন্দেহটা রবিবার রাত থেকে ঘনীভূত হয়েছে। কথা নেই, বার্তা নেই, অমিতাভ রেজা ফেসবুকে স্ট্যাটাস দিলেন, 'আবার আয়নাবাজি। আবার আয়না, হৃদি এবং ক্রাইম রিপোর্টার সাবের। সাড়ে তিন বছর পর আবার একসাথে হয়েছি আমরা; নিজ নিজ ঘরে বসে। বিশ্বব্যাপী কভিড-১৯ জনিত রাজমারির এই কালে আমাদের ভবিষ্যত অনিশ্চিত; থমথমে। এর মধ্যেই আমাদের এই এক হওয়াটা হয়তো একটু সুবাতাস। সবাই মিলে ভাল থাকার সামান্য চেষ্টা। ঘরবন্দি থেকেও সকলে সবার পাশে থাকা। সীমিত সামর্থ্যগুলো পাশাপাশি জোড়া লাগালেই আমরা হয়তো একটা ইতিবাচক পরিবর্তনের দিকে যেতে পারবো। আমাদের আয়নাগুলো সচেতনতার আয়না হয়ে উঠুক। সাড়ে তিন বছর পর আয়নাবাজির এই পুনর্মিলনির জন্য চঞ্চল চৌধুরী, নাবিলা ও পার্থ বড়ুয়াকে অনেক অনেক ধন্যবাদ।'


তাহলে নতুন কি করতে যাচ্ছে আয়নাবাজির দল সেটা না জানলেও সকলেই কিন্তু জানেন, অমিতাভ শুধু শুধু এই স্ট্যাটাস দেননি। সৃষ্টিশীলতার মাঠে অনেক পুরনো খেলোয়াড় তিনি। কিভাবে শিল্পকে সমাজের বিভিন্ন সংকটে কাজে লাগাতে হয়, এসবই তার নখদর্পনে!

আয়নাবাজির প্রযোজক জিয়াউদ্দিন আদিল বলেন, করোনার সংকটে আয়নাবাজি’র থিম বা চরিত্রগুলোতো বসে থাকতে পারে না! কিছু একটা করা প্রয়োজন। কিন্তু কি করবেন বা কি হচ্ছে, জানালেন না তিনি! -বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //