মৃত্যুর পর সেন্সরে যাচ্ছে দিতি অভিনীত সিনেমা

অভিনেত্রী পারভীন সুলতানা দিতি ২০১৬ সালের ২০ মার্চ মারা যান। মৃত্যুর  আগে বেশ কয়েকটি ছবির কাজ করেছিলেন তিনি। মৃত্যুর চার বছর পর মুক্তির জন্য সেন্সরে যাচ্ছে তার সিনেমা। নাম ‘এ দেশ তোমার আমার’। 

এ তথ্য নিশ্চিত করেছেন ছবিটির নির্মাতা এফ আই মানিক। 

তিনি জানান, অবশেষে ছবিটি সেন্সরে জমা দেয়ার সকল প্রস্তুতি শেষ হয়েছে।

ছবিটির মুক্তি প্রসঙ্গে মানিক বলেন,‌ ‌‌‘নানা কারণে ছবিটি শেষ করা সম্ভব হয়নি। এবার সব গুছিয়ে ফেলেছি। আর বিলম্ব হবে না। আমার ইচ্ছা সারা দেশের সিনেমা হল চালু হলেই ছবিটি মুক্তি দিতে পারবো। ছবিটি দেখলে দর্শকরা নতুন করে বুঝবেন, কতোটা শক্তিশালী অভিনেত্রী ছিলেন আমাদের দিতি। তার আত্মার শান্তি কমনা করছি।’


ছবিটি মুক্তি দিতে বেশ সময় লাগার ব্যাপারে এই নির্মাতা জানান, দিতি মারা যাওয়ার কয়েক মাস আগে ছবিটির শুটিং শেষ হয়। এটি ৩৫ মিলিমিটারে শুট হয়েছিল। সেটিকে আবার ডিজিটালে ট্রান্সফার করা হয়। মূলত, এসব কারণেই ছবিটি শেষ করতে সময় লেগেছে।

দিতি চলচ্চিত্রে আসেন ১৯৮৪ সালে। তার অভিনীত প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত ‘ডাক দিয়ে যাই’। কিন্তু ছবিটি আর মুক্তি পায়নি। মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র ‘আমিই ওস্তাদ’। এরপর দুই শতাধিক সিনেমাতে অভিনয় করেন তিনি। এছাড়া নাটকেও কাজ করেছেন। অভিনয়ের জন্য পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।  

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //