মৌসুমী-সানী যুগলবন্দির ২৫ বছর

মিডিয়াতে যেখানে শিল্পী দম্পতিদের বিবাহ বিচ্ছেদ শুনতে শুনতে দর্শক ক্লান্ত সেখানে একসাথে ২৫টি বছর পার করে দিলেন বাংলা চলচ্চিত্রের দুই উজ্জ্বল নক্ষত্র চিত্রনায়ক ওমরসানী ও চিত্রনায়িকা মৌসুমী। 

গত ২ আগস্ট ছিল তাদের ২৫তম বিবাহবার্ষিকী। ১৯৯৫ সালের ২ আগস্ট চলচ্চিত্রের শীর্ষ জুটি, বাস্তব জীবনেও একে অপরের পাশে থাকার অঙ্গীকার নিয়ে পথচলা শুরু করেন। নানা ঝড়-ঝাপটায় কেটে যায় ২৫টি বছর, তা বুঝতেই পারেননি। 

মুঠোফোনে কথা হলে তারা দু’জনই জানান, করোনার কারণে বিশেষ দিনটিকে স্মরণীয় করে রাখতে না পারায় কিছুটা মন খারাপ তাদের। দু’জনেই বলেন, একসাথে আমরা ২৫ বছর পার করলাম। আমাদের বিয়ের রজতজয়ন্তী। এ দিনটিকে ঘিরে আশা ছিল সবাইকে দাওয়াত দিয়ে বড় আয়োজন করবো। কিন্তু সহকর্মী, বন্ধু, সাংবাদিক ও পরিবার-পরিজনদের সঙ্গে ভালোবাসার আদান-প্রদান হবে। সবকিছুই ভেস্তে গেছে।

তারা আরো বলেন, আমরা সবার কাছে দোয়া চাই, বাকি জীবনটাও যেন একসাথে কাটিয়ে দিতে পারি। আপনাদের ভালোবাসার প্রতিদান যেন সাধ্যমতো দিতে পারি। মানুষের পাশে থাকতে পারি। 

ওমর সানী ও মৌসুমী দম্পতির দুই সন্তান ফারদিন ও ফাইজা। তাদের নিয়েই এ তারকা দম্পতির ছোট্ট সুখের সংসার। 

স্ত্রী মৌসুমী সম্পর্কে জানতে চাইলে ওমরসানী বলেন, খুব চমৎকার একজন মানুষ সে। ক্যারিয়ার, সংসার সামলানোটা মেয়েদের জন্য খুব চ্যালেঞ্জের একটি বিষয়। এই চ্যালেঞ্জটিও তিনি সামলে নিয়েছেন দারুণভাবে। মৌসুমী ঠাণ্ডা স্বভাবের মেয়ে। তাকে এখন পর্যন্ত সংসারের কোনো কিছু বলে দিতে হয়নি। আমি চাওয়ার আগেই আমার সব কিছু তার কাছ থেকে পেয়ে যাই। অনেক বন্ধুবৎসলও সে। বাচ্চাদের ব্যাপারে একবিন্দু ছাড় দেয় না। কোনো শুটিংয়ে থাকলেও বাচ্চাদের বিভিন্ন বিষয়ে প্রতিমুহূর্ত খোঁজ খবর নেবে সে। 

ওমর সানী সম্পর্কে মৌসুমী বলেন, আমি খুব ভাগ্যবতী আল্লাহ সানীর মতো জীবনসঙ্গী আমাকে দিয়েছেন। 

দু’জনের কাছে জানতে চাওয়া হলো দীর্ঘ সময় ধরে দাম্পত্য জীবন টিকিয়ে রাখার পেছনে কি রহস্য রয়েছে। দু’জনেই একটি উত্তর বললেন, বন্ধুত্বপূর্ণ সহযোগিতামূলক মনোভাব ওি একে অপরের প্রতি শ্রদ্ধাশীল থাকা। 

বিয়ে বিচ্ছেদকে তারা একটি সামাজিক অপরাধ মনে করেন। একটু সহনশীল হলেই কিন্তু নির্দ্বিধায় একটি জীবন দু’জন একসাথে কাটিয়ে দেয়া যায় বলে গুণী ওমরসানী-মৌসুমী শিল্পী দম্পতি বিশ্বাস করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //