নিজের পুরুষত্ব নিয়ে লজ্জিত ওমর সানী

ওমর সানী। ঢাকাই চলচ্চিত্রে নব্বই দশকের জনপ্রিয় নায়কদের মধ্যে একজন। রুপালী পর্দার এ নয়ক এবার প্রতিবাদী ভূমিকায় আবির্ভূত হলেন। দেশে চলমান ধর্ষণবিরোধী আন্দোলনে মাঠে থেকে প্রতিবাদ করতে দেখা গেছে কুলি খ্যাত এই নায়ককে।

ওমর সানী বলেন, আসলে এটাকে আন্দোলন বলবো না  আমি। এটা নৈতিক দায়িত্ব। একটা পুরুষের। আমি লজ্জিত আমার পুরুষত্ব নিয়ে আমি ব্যক্তিগতভাবেও লজ্জিত বোধ করেছি। অনেকেই অনেক প্রলাপ বকে কিছু মানুষ বলছে কাপড়ের জন্য এধরনের ঘটনা ঘটছে। পোশাকই ধর্ষণ বাড়াছে। এটা একটা বানোয়াট কথা।

বিদেশের উদাহরণ টেনে ওমর সানী বলেন, এটাই (পোশাক) যদি হতো তাহলে ইউরোপ আমেরিকাতে প্রতিদিন ধর্ষণ হতো পঞ্চাশ হাজার করে। কিন্তু তা তো হচ্ছে না। আর বিষয়টা হচ্ছে ধর্ষণ বলে কোনো কথা নেই। আইনটা যদি  সঠিক পথে পরিচালিত হয়। এর আগে একজন ছাত্র সড়ক দুর্ঘটনায় মারা গেলো। তখন চারিদিকে গাড়ি নিয়ে কত সমস্যা হলো আমি নিজেও তো চারদিন বের হতে পারি নাই।

ধর্ষণের জন্য পোশাক মানসিকতা দায়ি উল্লেখ করে তিনি বলেন, আইনের প্রয়োগ যদি প্রতিটি সেক্টরে সুষ্ঠভাবে হয় তাহলে ধর্ষণ কেন আরো অনেক কিছুই বাংলাদেশে থাকবে না। এটা হচ্ছে মূলত একটি কথা। আর পোশাকটা কোনো ফ্যাক্টর না। ফ্যাক্টরটা হচ্ছে মানসিকতা। কেউ যদি পাগলের মতো বলে পোশাকটা ফ্যাক্টর এটা অত্যন্ত বাজে একটা বিষয়। এখন মনে করেন যে খ্রিস্টান মেয়ে। ওদের তো কোনো হিজাবের বিষয় নেই। ওতো একটা ট্রাউজার বা টপস পরে বের হবে। ওর বাবা-মা তো ওকে কিছু বলবে না। কেননা তারা সেই পোশাকেই অভ্যস্ত। আমি অনেক মেয়েদের লাশ দেখেছি যাদের পরনে সালওয়ার কামিজ ছিলো, হিজাব ছিলো, তাকে কেন ধর্ষণ করা হলো। সুতরাং এটা মানসিকতার জন্যই হচ্ছে তা পরিষ্কার।

ক্ষমতার দাপটের বিষয়টির প্রসঙ্গ এনে ওমর সানী বলেন, আর একটা জিনিস খর্ব করতে হবে। আমি ওমর সানীর অ্যাসিস্ট্যান্ট আমি এই মেয়েটাকে একটা কিস করলাম। এই ব্যাটা কী হইবো আমি ওমর সানীর অ্যাসিস্ট্যান্ট? ওমর সানী তো নাম করা হিরো। এটা জানার পর যদি শাসনটা না করি তাহলে তো ও আরও অন্যদিকে ধাবিত হবে। সো দ্যাট আমার কর্তব্য হবে কী? আমি যখন এটা শুনবো, আমি লাথি দিয়ে তাকে বের করে দেবো। তখনই কিন্তু তার রিয়ালাইজেশনটা হবে। যে না আমার বস তো এটা করেছে। সো এটাই মাথায় নিতেই হবে সব সেক্টরে।

কদিন ধরেই শোনা যাচ্ছে সহধর্মীনি মৌসুমীর সঙ্গে 'দেবর আমার কত আপন' নামে একটি চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছেন ওমর সানী। এ ব্যাপারে তিনি বলেন, আমি কোনো ছবিতে চুক্তিবদ্ধ হইনি। তারা (পরিচালক) বলতে পারেন। কিন্তু এখনও কাগজ পত্রে যেহেতু আমি সাইন করিনি সেহেতু আমি বলতে পারছি না। মৌসুমী সাইন করেছে। মৌসুমী বলতে পারে। আমি সাইন করিনি সো এত উৎফুল্ল হওয়ার কিছু নাই। আমি যদি কোনো মুভিতে কখনো সাইন করি তাহলে আমি অবশ্যই সেই ব্যাপারে কথা বলবো। আর যেই পর্যন্ত ছবিটা আমি কনফার্ম করবো না কোনো কাগজ পত্রে। তখন পর্যন্ত ওই মুভির ব্যাপারে নো কমেন্টস। আরটিভি


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : ওমর সানী

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //