মারা গেছেন বহু কালজয়ী সিনেমার চিত্রসম্পাদক মিন্টু

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দি রেইন, সারেং বউ, অঙ্গার ও গরীবের বউয়ের মতো দেড় শতাধিক বাংলা ছবির চিত্রসম্পাদক আমিনুল ইসলাম মিন্টু। শুক্রবার রাত সাড়ে সাতটার দিকে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহা ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গুণী এই সম্পাদকের ছেলে ফারহান ইসলাম জানান, প্রায় এক সপ্তাহ ধরে করোনায় আক্রান্ত হয়ে বাবা লাইফ সাপোর্টে ছিলেন। শুক্রবার সন্ধ্যার পর তার অবস্থার অবনতি হয়। এদিন রাত ৭টা ৩১ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তিনি আরো বলেন, বাবাকে এফডিসিতে নিয়ে যাওয়া হচ্ছে না, তবে এফডিসির পরিচালক, প্রযোজক সমিতির নেতারা বাবাকে দেখতে এসেছেন।

সর্বশেষ ২০০০ সালে চিত্রসম্পাদনা করেছেন আমিনুল ইসলাম মিন্টু। এর আগে প্রায় ৩৫ বছর ধরে তিনি সিনেমার সঙ্গে ছিলেন। কাজ করেছেন বরেণ্য আর গুণী নির্মাতাদের সাথে।

তার ছেলে বলেন, রাজ্জাক-ববিতা থেকে শুরু করে দিলীপ বিশ্বাসের মতো নির্মাতাদের সাথে বাবার খুব নিবির সম্পর্ক ছিলো। সেসময় অনেকের আমাদের বাসায় যাতায়াত ছিলো নিয়মিত।

১৬৫টির মতো সিনেমা সম্পাদনা করা আমিনুল ইসলাম মিন্টু চারবার শ্রেষ্ঠ চিত্রসম্পাদক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এরমধ্যে আঘাতের জন্য ১৯৮৬ সালে, অপেক্ষার জন্য ১৯৮৭ সালে, গরীবের বউয়ের জন্য ১৯৯০ সালে এবং অজান্তে চলচ্চিত্রের জন্য ১৯৯৬ সালে পুরস্কার অর্জন করেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //