বড় পর্দায় ‘হিমু’

বাংলা সাহিত্যে বিশিষ্ট ঔপন্যাসিক হুমায়ূন আহমেদের অনন্য সৃষ্টি হিমু চরিত্র। এর আগে হিমু নিয়ে নাটক নির্মিত হলেও এ চরিত্রে বড় পর্দায় সে অর্থে কাজ পাওয়া যায়নি। এবার সে আক্ষেপ ঘুচাতে ’হিমুর বসন্ত’ নামে নির্মিত হতে যাচ্ছে সিনেমা।

মির্জা সাখাওয়াৎ হোসেনের কাহিনি-সংলাপ ও পরিচালনায় ’হিমুর বসন্ত’ নামের ছবিটিতে হিমু চরিত্রে দেখা যাবে ’কায়েস আরজু’কে। ছবিটি নির্মিত হচ্ছে শাপলা মিডিয়ার ব্যানারে।

মঙ্গলবার (২৩ মার্চ) থেকে রাজধানীর প্রিয়াঙ্কা শুটিং স্পটে ছবিটির শুটিং শুরু হয়েছে। এতে আরো অভিনয় করছেন রোমানা নীড়, খলিলুর রহমান কাদেরী, আনোয়ার সিরাজীসহ অনেকে।

কায়েস আরজু বলেন, ‘এটা আমার ক্যারিয়ারের প্রথম ছবি, যার নাম ভূমিকায় অভিনয় করছি। ১৪ বছর ধরে এই সুযোগটির অপেক্ষায় ছিলাম। তার চেয়ে বড় কথা, হিমু চরিত্রটি নিয়ে পর্দায় হাজির হচ্ছি। হিমুর গেটআপ যেন দর্শকদের পছন্দ হয় সেটি নিয়ে অনেক গবেষণা করেছি। নিজের গেটআপ বদলেছি। আশা করছি হলুদ পাঞ্জাবিতে বড় পর্দায় আমাকে খারাপ লাগবে না।’

২০০৭ সালে হাছিবুল ইসলাম ইসলাম মিজানের ‘তুমি আছো হৃদয়ে’ ছবি দিয়ে অভিষেক হয় চট্টগ্রামের ছেলে কায়েসের। প্রথম ছবিতেই সবার নজর কাড়েন। বিশেষ করে এই ছবির ‘হও যদি তুমি নীল আকাশ’ গানের সুবাদে কায়েস রাতারাতি পরিচিতি পান।

এর পরের সময়টুকু কাজের চেয়ে অপেক্ষার পরিমাণই বেশি আরজুর ক্যারিয়ারে। সেই অপেক্ষা ভালো চরিত্র আর গল্পের জন্য।

সর্বশেষ ২০১৯ সালে মুক্তি পায় কায়েসের ষষ্ঠ ছবি ‘আমার প্রেম আমার প্রিয়া’। পরীমনির বিপরীতে আলোচিত ছবিটি নির্মাণ করেন শামীমুল ইসলাম শামীম।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh