বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত কবরী

কবরী

কবরী

ফুলেল শ্রদ্ধা, ভালোবাসা আর রাষ্ট্রীয় মর্যাদায় রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন অভিনেত্রী, প্রযোজক, পরিচালক সারাহ বেগম কবরী। 

আজ শনিবার (১৭ এপ্রিল) বাদ জোহর করোনাভাইরাস স্বাস্থ্যবিধি মেনেই তার দাফনকাজ সম্পন্ন হয়েছে।

কবরীর মরদেহ জোহরের আগেই নিয়ে যাওয়া হয় বনানী কবরস্থান এলাকায়। সেখানেই জানাজা সম্পন্ন হয়। মুক্তিযুদ্ধে তার অসামান্য অবদানকে স্মরণ করে তাকে গার্ড অব অনার দেয়া হয়। এরপর বনানী কবরস্থানে সমাহিত করা হয় কবরীকে।

সেখানে উপস্থিত ছিলেন কবরীর পুত্র শাকের চিশতীসহ তার পরিবারের অনেক সদস্য, আত্মীয়-সহকর্মীরা। এ শিল্পীকে বিদায় জানাতে জানাতে এসেছিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল হকের তরফ থেকে এ শিল্পীকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়েছে। এছাড়া তাকে শ্রদ্ধা জানিয়েছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

সকালে কবরীর ছেলে শাকের চিশতী জানিয়েছিলেন,  আম্মার মরদেহ আজ সকালে হাসপাতাল থেকে গুলশানের বাসায় আনা হয়েছে এবং দাফন প্রক্রিয়ার আগ পর্যন্ত মরদেহ সেখানেই রাখা হবে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার (১৬ এপ্রিল) দিবাগত রাত ১২টা ২০ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কবরী। তার বয়স হয়েছিল ৭০ বছর। এ অভিনেত্রীর মৃত্যুতে শোক নেমেছে চলচ্চিত্রাঙ্গনে।

কভিড পরীক্ষার পর গত ৫ এপ্রিল দুপুরে জানা যায় কবরী করোনা আক্রান্ত। এরপর সেদিন রাতেই কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরে শারীরিক অবস্থার অবনতি ঘটলে নিয়ে আসা হয় রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে। সেখানে লাইফ সাপোর্টে ছিলেন এ নায়িকা।

জানা গেছে, কবরী কিডনির জটিলতার পাশাপাশি অন্য শারীরিক জটিলতাতেও ভুগছিলেন।

১৯৬৪ সালে ‘সুতরাং’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় সারাহ বেগম কবরীর। দেশের চলচ্চিত্র অঙ্গনের সবার প্রিয়মুখ কবরী অভিনয়ের পাশাপাশি বেশ কয়েকটি ছবির প্রযোজনা ও পরিচালনাও করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh