শ্রমিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা চান শাকিব খান

শাকিব খান

শাকিব খান

শনিবার (১ মে) বিশ্ব শ্রমিক দিবস। অধিকার আদায়ের দিনে বিশ্বের শ্রমজীবী মানুষের কথা বললেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক শাকিব খান। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের পেজ থেকে এক পোস্টের মাধ্যমে শ্রমজীবি মানুষের প্রতি নিজের এই ভালোবাসা প্রকাশ করেন ‘কিং খান’ খ্যাত এই নায়ক।

বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের রক্তঝরা দিন পহেলা মে। ১৮৮৬ সালের এ দিনে ১২ ঘণ্টার পরিবর্তে আট ঘণ্টা কাজের দাবিতে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটের আন্দোলনরত শ্রমিকরা জীবন উৎসর্গ করেছিলেন।

অধিকার আদায়ে শ্রমজীবী মানুষের আত্মদানের এই দিনকে সারা বিশ্বে ‘মে দিবস’ হিসেবে পালন করা হয়। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও পালিত হচ্ছে শ্রমিকদের অধিকার আদায়ের এই দিনটি।

বিশেষ এ দিনে শ্রমিকদের অধিকার নিয়ে নিজের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মসের ফেসবুক পেজ থেকে পোস্টার শেয়ার করে স্ট্যাটাস দেন শাকিব।

সেখানে তিনি লেখেন, ‘সমাজের অন্যান্য পেশার মানুষের মতো সকল শ্রমিকের মর্যাদাসম্পন্ন শ্রেণি হিসেবেই আমাদের দেখা উচিত। তাদের পরিশ্রমের ফলে আমরা ভালো থাকি! ভালো থাকে একেকটি পরিবার। তাই তারাই রিয়েল লাইফের হিরো!’

শ্রমিকদের ন্যায্য অধিকার নিয়ে তিনি লেখেন, ‘শ্রমিকদের ভালো রাখতে তাদের ন্যায্য ও সকল শ্রম অধিকার যথাযথভাবে বাস্তবায়ন হওয়া প্রয়োজন!’

শ্রমিকের নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়ে শাকিব লেখেন, ‘নিশ্চিত হোক শ্রমিকের নিরাপদ কর্মপরিবেশ। সুস্থ থাকুক সকল শ্রমজীবী মানুষ, উন্নত হোক দেশ।

‘জয় হোক মানবতার, জয় হোক মেহনতি মানুষের। মহান মে দিবসে দেশ ও প্রবাসের সব শ্রমজীবী মানুষদের জানাই শুভেচ্ছা।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh