শামসুন্নাহার যেভাবে হয়ে উঠলেন পরীমণি

দেশে এখন ‘টক অব দ্য কান্ট্রি’ পরীমণি। ছবি: পরিমণির ফেসবুক থেকে

দেশে এখন ‘টক অব দ্য কান্ট্রি’ পরীমণি। ছবি: পরিমণির ফেসবুক থেকে

দেশে এখন ‘টক অব দ্য কান্ট্রি’ পরীমণি। গত ৮ই জুন ঢাকা বোট ক্লাবে গেলে সেখানে তাকে ধর্ষণ ও হত্যার চেষ্টা হয় বলে অভিযোগ করেন ঢাকাই সিনেমার আলোচিত এ নায়িকা। এই ঘটনায় গত সোমবার ছয়জনকে আসামি করে মামলা করেন তিনি। মামলার পর পুলিশ প্রধান দুই আসামিকেও গ্রেফতার করে। আসুন জেনে নেয়া যাক আলোচিত এ নায়িকার ব্যাপারে...

পরিমণির প্রকৃত নাম শামসুন্নাহার স্মৃতি। কিন্তু পরীমণি নামেই সবাই চেনে তাকে। ডানা কাটা পরী কিংবা শুধু-ই পরী নামে ভক্তরা ডাকে। পরীমণি ১৯৯২ সালে নড়াইলে জন্মগ্রহণ করেন। খুব ছোটবেলায় মা এবং পরে বাবাকে হারানোর পর পরীমণি বড় হয়েছেন পিরোজপুরে নানা শামসুল হক গাজীর কাছে। সেখান থেকেই তিনি মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শেষ করেন। ২০১১ সালে ঢাকায় চলে আসেন এবং বাফায় নাচ শেখেন। মডেলিং থেকে ছোট পর্দায় এবং এরপর রূপালী পর্দায় অভিনয় শুরু করেন পরীমণি। ২০১৩ সালের শেষের দিকে প্রথম ছবির শুটিং করেন তিনি। ওই ছবি মুক্তি পাওয়ার আগেই তিনি অভিনয় করে ফেলেন এক ডজনেরও বেশি ছবিতে। এছাড়া চুক্তিবদ্ধ হন দেড় ডজন ছবিতে। কিন্তু অতি অল্প সময়ে এত বেশি সংখ্যক ছবিতে অভিনয় করলেও আলোর মুখ দেখছিল না তার অভিনীত কোনো ছবি-ই। অবশেষে ২০১৫ সালের ২৭ ফেব্রুয়ারি ঢাকাসহ সারা দেশের অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পায় পরীমণির প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা সীমাহীন’।

রানা প্লাজা (২০১৫) ছবিতে চুক্তিবদ্ধ হয়ে বেশি আলোচনায় আসেন পরীমণি। সাভারের রানা প্লাজা ধস এবং ১৭ দিন ধরে ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া পোশাক শ্রমিক রেশমাকে উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে বাণিজ্যিক প্রেমের সিনেমা ছিল ‘রানা প্লাজা’। এতে রেশমা’র ভূমিকায় অভিনয় করেন পরীমণি। কিন্তু বেশকিছু দৃশ্য, রানা প্লাজা ধসের চিত্রায়ন প্রভৃতি নিয়ে সেন্সর বোর্ড আপত্তি জানালে বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত। শেষ পর্যন্ত যে ছবির কারণে পরীমণি আলোচনায় আসেন, সেটি আর আলোর মুখ দেখেনি।

কিন্তু এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। বিভিন্ন সময় বিভিন্ন ব্যক্তির সঙ্গে পরীমণির প্রেমের সম্পর্ক গড়ে ওঠা এবং সেগুলো ভেঙে যাওয়ার খবর বের হয়। সাংবাদিক তামিম হাসানের সঙ্গে পরীমণির প্রেম ও বাগদানের খবর প্রকাশিত হয়েছিল। যদিও বিয়ের আগেই তা ভেঙে যায়। করোনাকালের শুরুতে গেল বছর ৯ মার্চ অভিনেত্রী ও পরিচালক হৃদি হকের অফিসে কাজী ডেকে বিয়ে করেন পরীমণি ও পরিচালক-থিয়েটারকর্মী কামরুজ্জামান রনি। নিজের বিয়ের খবর জানান দিয়ে পরীমণি লিখেছিলেন, ‘জানেন, আমরা তিন টাকায় বিয়ে করেছি! কিউট না?’ কিন্তু কিছুদিন বাদেই সে বিয়ে ভেঙে যাবার খবর বের হলে পরীমণি নিশ্চুপ হয়ে যান। গণমাধ্যমে বিয়ের প্রসঙ্গ এলে স্বামীর বিষয় যেন না টানা হয় তা বলে দেন। জানিয়ে দেন, বিয়ে নিয়ে তিনি কোনো কথা বলতে চান না।

কিন্তু পরীমনি সবসময়ই ছিলেন আলোচনায়। ঈদুল আজহায় সহকারী শিল্পীদের জন্য এফডিসিতে কোরবানি দিয়েও সংবাদ শিরোনাম পরীমণি। বেশ কয়েক বছর ধরে নিয়মিতভাবে এ কাজটি করে আসছেন তিনি। সাড়ে তিন কোটি টাকার গাড়ি কিনে আলোচনায় আসেন পরীমণি। করোনাকালে পাঁচ তারকা হোটেলে নিজের জন্মদিন উদযাপন করে আলোচনার জন্ম দেন তিনি। 

গেল এপ্রিলেই চলচ্চিত্র ও বিজ্ঞাপনচিত্রের শুটিংয়ের অবসরে ঘুরে আসেন সংযুক্ত আরব আমিরাত। দুবাই ভ্রমণের বেশকিছু ছবি পোস্ট করেন নিজের ফেসবুক পেইজে। সেসব ছবিতে দেখা যায় পরীমণি দুবাইয়ে কেনাকাটা সেরেছেন বিখ্যাত ফরাসি ফ্যাশন হাউজ লুই ভিঁটোয়। আরেক সন্ধ্যায় দুবাই মলের জমকালো আলোয় মোহনীয় রূপ ধরা দেন। আরেকটি ছবিতে নীল সমুদ্রের বুকে বিলাসবহুল ইয়টে যেমন চালকের আসনে দেখা গিয়েছিল পরীমণিকে তেমনি তপ্ত মরুর বুকে বাজপাখি হাতে ‘এরাবিয়ান স্টাইল’ এ-ও ধরা পড়েন পরীমণি


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh