বাঁধন সম্পর্কে যা বললেন তরুণ নির্মাতা সাদ

আজমেরী হক বাঁধান ও আব্দুল্লাহ মোহাম্মদ সাদ

আজমেরী হক বাঁধান ও আব্দুল্লাহ মোহাম্মদ সাদ

আব্দুল্লাহ মোহাম্মদ সাদকে অভিনন্দন জানাচ্ছেন সবাই। কিন্তু শান্ত স্বভাবের এই নির্মাতা নিরব রয়েছে। সাদ এখন ফ্রান্সে রয়েছেন তার ছবি ‘রেহানা মরিয়ম নূর’ এবং ছবির পুরো টিম নিয়ে। 

ছবিটি বিশ্বের বৃহত্তম চলচ্চিত্র উৎসব কানে প্রথম বাংলাদেশি সিনেমা হিসেবে অফিসিয়ালি নির্বাচিত হয়েছে। ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধান। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিদিন ছবির পুরোটিমের সঙ্গে নানা ধরনের খুনসুটির ছবি পোস্ট দিলেও সেই সব ছবিতে নেই সাদ।

বরাবরের মতোই পর্দাও পেছনেই রয়েছেন গুণী এই নির্মাতা। সম্প্রতি একটি গণমাধ্যমে বাঁধন এবং ‘রেহানা মরিয়ম নূর’ ছবি সম্পর্কে কথা বললেন নির্মাতা সাদ। 

‘রেহানা মরিয়ম নূর’- নির্মাণ প্রসঙ্গে সাদ জানান, আমার তিন বোন এবং (আমার ওপর) তাদের গভীর প্রভাবই মূল অনুপ্রেরণা। পাশাপাশি আমি আমার ভাতিজা-ভাতিজিদের বড় হতে দেখেছি। দেখতে দেখতে আমার মনে অনেক প্রশ্ন জন্ম হয়েছে। রেহানার যাত্রার মধ্য দিয়ে এসব প্রশ্ন ও উত্তরের অনুসন্ধান করেছি। এছাড়া আমি সবসময়ই নারী ও পুরুষের মধ্যকার গতিশীলতা এবং তারা কীভাবে পরস্পরের প্রতি আচরণ করে তা নিয়ে আগ্রহী ছিলাম।

এই ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধান। গুণী এই অভিনেত্রী প্রসঙ্গে তিনি বলেন, প্রথমদিন থেকেই ছবিটির বিষয়ে শতভাগ দতায়িত্বশীল ছিলো সে। আমরা প্রতিদিন মহড়া করেছি। ছবির খুটিনাটি নিয়ে আলোচনা করেছি। এই সিনেমার জন্য সবকছিু বাদ দিয়েছিল সে। বাঁধন হৃদয় ও আত্মা দিয়ে এই চরিত্রের সঙ্গে মিশে গিয়েছিল। এটাই তার অসাধারণ পারফরম্যান্সের কারণ। তিনি যাতে নিরাপদ বোধ করে এবং তার সেরাটা দিতে পারে সেজন্য পরিবেশটা ঠিক রাখতে হয়েছিল। তার সঙ্গে কাজ করতে পেরে আমি নিজেকে ভাগ্যবান মনে করছি।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh