দেশে ফিরতে পারছেন না শবনম

২৬ জুলাই পাকিস্তান থেকে দেশে ফেরার কথা ছিলো কিংবদন্তী অভিনেত্রী শবনমের।  কিন্তু করোনার কারণে পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের বিমান যোগাযোগ বন্ধ হয়ে গেছে। যার ফলে আপাতত দেশে ফিরতে পারছেন না শবনম। লাহোর থেকে বিষয়টি জানিয়েছেন এই অভিনেত্রী। 

মাস কয়েক আগে পাকিস্তান সফরে যান শবনম। শুরুতে ফয়সালাবাদে এক ভক্তের বাড়িতে ওঠেন। শবনম জানান, সেই ভক্তের নাম সাজিয়া। ৩০ বছরের বেশি এই ভক্তের সঙ্গে শবনমের যোগাযোগ। কখনো দেখা হয়নি। এবারই প্রথম দেখা ও তাদের বাড়িতে গেলেন শবনম। ফয়সালাবাদে মাস দুয়েক থাকার পর লাহোরে আরেক ভক্ত-বন্ধুর বাড়িতে যান শবনম। মাস তিনেক ধরে সেখানেই আছেন। দীর্ঘ সময় পাকিস্তানি চলচ্চিত্রে অভিনয়ের কারণে লাহোরে তার অনেক বন্ধু, ভক্ত ও সহকর্মী আছেন। 

শবনম বলেন, এবার লম্বা সময় লাহোরে থাকার কারণে অনেকের সঙ্গেই দেখা হয়েছে। মাঝে করোনা একটু কমেছিল বলেই সম্ভব হয়েছে। বাংলাদেশেও করোনা বেড়ে যাওয়ায় পাকিস্তানের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ আছে। তাই আরো কিছুদিন অপেক্ষা করতে হবে। 

সত্তর দশকের শুরুতে শবনম পাকিস্তানের অন্যতম জনপ্রিয় নায়িকা হিসেবে নিজের স্থান শক্ত করে তোলেন। ১৯৮৮ সালের দিকে তিনি বাংলাদেশ ও পাকিস্তানের চলচ্চিত্রে সমানতালে অভিনয় করেছেন। নব্বইয়ের দশকের শেষ দিকে তিনি স্থায়ীভাবে বাংলাদেশে বসবাস শুরু করেন। অভিনয়জীবনে ১৮০টি চলচ্চিত্রে কাজ করেছেন শবনম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : শবনম ঢালিউড

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //