পরীমণির মুক্তিতে বাধা নেই

চিত্রনায়িকা পরীমণি।

চিত্রনায়িকা পরীমণি।

মামলার অভিযোগপত্র দাখিল হওয়ার আগ পর্যন্ত চিত্রনায়িকা পরীমণি জামিনে থাকবেন এবং তার মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী মজিবুর রহমান।

মঙ্গলবার (৩১ আগস্ট) বিকেলে পরীমণির মামলার জামিন আবেদন শুনানি শেষে তার আইনজীবী এসব কথা বলেন।

মজিবুর রহমান বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৪৭ ধারায় পরীমণির বিরুদ্ধে মামলা করা হয়েছে। যেহেতু আসামি পরীমণি একজন নারী, দেশে-বিদেশে তার পরিচিত রয়েছে। এছাড়া তার কিছু সিনেমা প্রক্রিয়াধীন এবং পরিচালকের সঙ্গে এ বিষয়ে চুক্তি আছে। পরীমণির সিনেমার চুক্তি বাঁচাতে, শরীরিক অবস্থা বিবেচনায় এবং তিনি ইতোমধ্যে জেল হাজত ও পুলিশ হেফাজতে ২৬ দিন ছিলেন। তাকে তিন বার রিমান্ডে নেয়া হয়েছে। এ মামলায় তার বিরুদ্ধে এখনো কোনো প্রমাণ রাষ্ট্রপক্ষ না দিতে পারায় আমরা আদালতের কাছে জামিন আবেদন করেছি। এসব বিবেচনায় বিজ্ঞ আদালত জামিন মঞ্জুর করেছেন।

তিনি বলেন, দেশে আইন আছে, আইনের শাসন আছে এবং আদালত আছে। আমাদের আদালতের ওপর আস্থা রাখতে হবে। এ মামলায় তার বিরুদ্ধে আইস ও এলএসডি রাখারও অভিযোগ ছিল। এমন একটি মামলায় নিম্ন আদালত ও হাইকোর্টে খুবই সতর্কতার সঙ্গে আইনি পদক্ষেপ নিয়েছি। আর সেই কারণে আজ এ জামিন মঞ্জুর হয়েছে।

পরীমণির মুক্তিতে আর কোনো বাধা আছে কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘আপাতত পরীমণির মুক্তিতে কোনো বাধা নেই।’

আজ পরীমণির মুক্ত হওয়ার সম্ভাবনা আছে কি না, জানতে চাইলে তিনি বলেন, আমরা চেষ্টা করব যাতে আজকেই তাকে জেলহাজত থেকে মুক্ত করা যায়।

এ ধরনের মামলায় এত দিন হাজাতবাস থাকার আর কোনো নজির আছে কি না, এমন প্রসঙ্গে তিনি বলেন, রিমান্ড বারবার নেয়া যেতে পারে। তবে দেখতে হবে রিমান্ডের প্রয়োজনীয়তা কতটুকু। অপ্রয়োজনীয় রিমান্ড কখনো নেয়া যাবে না। অপ্রয়োজনীয় রিমান্ড অবৈধ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //