বঙ্গবন্ধুর বায়োপিকে শহীদ মোয়াজ্জেম হোসেনের চরিত্রে ইরফান

অভিনেতা ইরফান সাজ্জাদ। ছবি: সংগৃহীত

অভিনেতা ইরফান সাজ্জাদ। ছবি: সংগৃহীত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’তে শহীদ লে. কমান্ডার মোয়াজ্জেম হোসেনের চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন অভিনেতা ইরফান সাজ্জাদ।

সিনেমাটির বাংলাদেশ অংশের শুটিং শুরু হয়েছে চলতি সপ্তাহে। বর্তমানে সিনেমাটির শুটিং চলছে রাজধানীর ঢাকা কলেজে। এর আগে মুম্বাই ফিল্ম সিটিতে সিনেমাটির প্রথম লটের শুটিং শেষ হয়েছে। এটি নির্মাণ করছেন বলিউড পরিচালক শ্যাম বেনেগাল।

অভিনেতা ইরফান সাজ্জাদ বলেন, ‘এক সপ্তাহ আগেই সব কিছু চূড়ান্ত হয়। সিনেমাটিতে দুই বাংলার বড় বড় তারকা অভিনয় করছেন। তাদের ভিড়ে আমি নিজের কথা বলব কি না, তা নিয়ে সংশয়ে ছিলাম। তবে নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে। জাতির জনকের বায়োপিকের অংশ হতে পারব ভেবে আমি গর্বিত। নিজের সবটুকু দিয়ে চেষ্টা করব চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য।’

শহীদ লে. কমান্ডার মোয়াজ্জেম হোসেন বাংলাদেশের একজন স্বাধীনতাকামী ও বীর শহীদ। তিনি তৎকালীন পাকিস্তান নৌ বাহিনীতে কর্মরত একজন বাঙ্গালি কর্মকর্তা ছিলেন। আগরতলা ষড়যন্ত্র মামলার দুই নম্বর আসামিও ছিলেন। সিনেমায় তার অংশের শুটিং শুরু হবে ডিসেম্বরের ৬ তারিখের পর।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বিগ বাজেটের চলচ্চিত্রটি ২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে মুক্তি পেতে পারে। এখানে বঙ্গবন্ধুর চরিত্রে চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে নুসরাত ফারিয়া ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার চরিত্রে নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনয়শিল্পী অভিনয় করছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //