ফের রবীন্দ্র-সৃষ্টির রূপায়ণে ঐশ্বরিয়া

এর আগে ২০০৩ সালে ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চোখের বালি’র ‘বিনোদিনী’ হয়েছিলেন তিনি।  আবার রবীন্দ্রনাথের অনুষঙ্গ নিয়েই পর্দায় আসছেন বলিউড তারকা ও সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চন। পরিচালনায় বঙ্গতনয়া ঈশিতা গঙ্গোপাধ্যায়। 

২০০৪ সালের ‘ব্রাইড অ্যান্ড প্রেজুডিস’র পর আবারও ইংরেজি ভাষায় অভিনয় করতে চলেছেন বচ্চন পরিবারের বধূ। ‘ঘরে বাইরে’র বিমলা ও ‘নষ্টনীড়’র চারুলতার সঙ্গে নতুন বৌঠান কাদম্বরী দেবীকে মিলিয়ে তৈরি হবে ‘দ্য লেটার’ নামের এই ছবি।


পরিচালক ঈশিতা সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ঐশ্বরিয়া এই ছবিতে অভিনয় করার জন্য রাজি হয়েছেন। একইসঙ্গে ভাষার ব্যবহারের সিদ্ধান্ত নায়িকারই।

ঈশিতার পরিকল্পনা ছিল হিন্দি ভাষায় তিনি এই ছবি বানাবেন। ঈশিতা বলেন, করোনাভাইরাস মহামারির সময়ে প্রথমবার ঐশ্বরিয়ার সঙ্গে এই ছবির চিত্রনাট্য নিয়ে কথা বলি আমি। 


তখনই বিশ্বসুন্দরীর পরামর্শ ছিল, এই ছবি বৃহত্তর দর্শকের জন্য ইংরেজি ভাষাতেই বানানো হোক। সেই পরিকল্পনাই বাস্তবায়িত করতে চান ঈশিতা।

ভারত ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় তৈরি হবে ‘দ্য লেটার’। গায়িকা, নাট্যকার ঈশিতা তার লেখা একটি ‘মিউজিক্যাল’ অবলম্বনে এই ছবিটি বানাচ্ছেন। রবীন্দ্র-অনুষঙ্গযুক্ত তিন নারী চরিত্রকে একবিংশ শতাব্দীর প্রেক্ষাপটে এনে ছবির গল্প বুনেছেন ঈশিতা।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //