ছাড়পত্র পেল শাকিব-পূজার ‘গলুই’

আলোচিত সিনেমা ‘গলুই’ বিনা কর্তনে বাংলাদেশ সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। ফলে সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তিতে আর কোনো বাধা নেই।

আর সম্ভবত শাকিব খানের ইতিহাসে এটাই প্রথম কোনও সিনেমা, যা দ্রুত সময়ের মধ্যে শুটিং থেকে ছাড়পত্র পর্যন্ত পৌঁছালো। মাত্র তিন মাসের মাথায় আনকাট ছাড়পত্র পেলো এস এ হক অলিক নির্মিত আলোচিত ছবি ‘গলুই’। গতকাল মঙ্গলবার (২৮ ডিসেম্বর) খবরটি নিশ্চিত করেন এই নির্মাতা। 


রাতে তিনি ফেসবুকে লেখেন, ‘আলহামদুলিল্লাহ। আনকাট ছাড়পত্র পেলাম। বোর্ডের সম্মানিত সদস্যদের প্রশংসায় ভাসলাম। কৃতজ্ঞতা জানাই টিমের সকল শিল্পী-কুশলীদের প্রতি। বিশেষ কৃতজ্ঞতা প্রযোজক খোরশেদ আলম খসরু ভাইয়ের প্রতি, স্বাধীনভাবে ছবিটি নির্মাণ করতে দেয়ার জন্য।’

নির্মাতা-প্রযোজক প্রস্তুতি নিচ্ছেন ছবিটি দেশ-বিদেশে একসঙ্গে মুক্তির জন্য। তবে এখনও ছটিটির মুক্তির তারিখ ঠিক হয়নি।


এ প্রসঙ্গে অলিক বলেন, এখনও ঠিক হয়নি মুক্তির তারিখ। তবে বিশেষ কোনও দিন বা উৎসবেই ছবিটি মুক্তি দিতে চাই। সেভাবেই প্রস্তুতি নিচ্ছি।’

২০২০-২১ অর্থ বছরের ৬০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে সিনেমাটি। এটি শাকিব খান অভিনীত প্রথম অনুদানের সিনেমা। এই নায়কের বিপরীতে জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়িকা পূজা চেরী।  


গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা ও বিস্তীর্ণ এক জনপদের মানুষের জীবন উপজীব্য করে সিনেমাটি নির্মিত হয়েছে। জামালপুরের মাদারগঞ্জ উপজেলার জামথল সদরঘাট এলাকায় এর শুটিং হয়েছে। 

চলচ্চিত্রটিতে শাকিবের নাম লালু। পেশায় ঢুলি। নৌকা চালাতেও তার নামডাক আছে। ছবিতে আরও অভিনয় করছেন আজিজুল হাকিম, সমু চৌধুরী, ঝুনা চৌধুরী প্রমুখ। সরকারি অনুদানের ছবিটির সহ-প্রযোজক খোরশেদ আলম খসরু। 


খসরু জানান, নৌকার গলুই থেকেই সিনেমার নামকরণ করা হয়েছে ‘গলুই’। গলুই যেহেতু নৌকার গুরুত্বপূর্ণ অংশ, তাই এ গলুইয়ের সঙ্গে মানুষের জীবন, সম্পর্ক, পরিবার, রাষ্ট্রকে মিলিয়ে তৈরি করা হয়েছে চিত্রনাট্য। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //