ইলিয়াস কাঞ্চন শিল্পী সমিতির সভাপতি নির্বাচন করবেন?

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে। ইতোমধ্যে নতুন করে আবারও শুরু হয়েছে পরবর্তী নির্বাচনের প্রস্তুতি। খুব শিগগিরই নির্বাচনী তফসিল ঘোষণা করা হবে।

ইতোমধ্যে সাম্ভাব্য প্রার্থীরা নির্বাচনের প্রস্তুতি নেওয়া শুরু করেছেন। কথা বলছেন সমিতির সদস্যদের সঙ্গে। এরই মধ্যে কয়েকদিন ধরেই খবর উঠেছে, সভাপতি পদে নির্বাচন করবেন জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। চার দশকের বেশি সময় ধরে চলচ্চিত্রের সঙ্গে জড়িয়ে থাকা ইলিয়াস কাঞ্চন এ বিষয়ে এখনো মুখ খুলেনি। 

তবে নাম প্রকাশে অনিচ্ছুক ইলিয়াস কাঞ্চনের ঘনিষ্ঠ একজন জানান, অনেকে বলছে নিপুণের প্যানেলে ইলিয়াস কাঞ্চন নির্বাচন করবেন, কথাটা ঠিক না। আসলে অনেকেই এসেছেন, তার সঙ্গে আলাপ করেছেন। সব শিল্পীরা চাচ্ছেন ইলিয়াস কাঞ্চন নির্বাচনে প্রার্থী হোক।  

তিনি আরও জানান, যে কয়েকটি প্যানেলের নাম শোনা যাচ্ছে সবাই ইলিয়াস কাঞ্চনকে নির্বাচনের অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছেন। ইলিয়াস কাঞ্চন নিজেও নির্বাচনে অংশ নেয়ার কথা জানিয়েছেন। তবে কার প্যানেল থেকে কিংবা নির্বাচনে অংশ নেবেন কিনা সে বিষয়ে ৮ জানুয়ারির পর আনুষ্ঠানিক ভাবে জানাবেন।  

দীর্ঘ ক্যারিয়ারে সাড়ে ৩৫০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন ইলিয়াস কাঞ্চন। চলচ্চিত্রের এক সময়ের এই দাপুটে নায়ক ‘নিরাপদ সড়ক চাই’-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। প্রথম স্ত্রী জাহানারা কাঞ্চনের মৃত্যুর পর তিনি নিরাপদ সড়ক চাই আন্দোলন গড়ে তোলেন ইলিয়াস কাঞ্চন।  

বর্তমানে নিরাপদ সড়ক চাই নিয়ে আন্দোলন করছেন। বছরের সড়ক দুর্ঘটনায় সারাদেশে কতজন মানুষ মারা যান সেই পরিসংখ্যান করেন ইলিয়াস কাঞ্চন। আর প্রতি বছরের ৮ জানুয়ারি সেটি সরকারের কাছে জমা দেন। বর্তমানে এই পরিসংখ্যান নিয়ে ব্যস্ত আছেন এই অভিনেতা। এ কারণেই শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আপাতত কিছু জানাতে চান না। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //