দ্যুতি ছড়াচ্ছেন অপু বিশ্বাস

শাকিব খানের সঙ্গে বিয়ে-বিচ্ছেদসহ নানা কারণে বেশ কয়েক বছর সিনেমা থেকে দূরে ছিলেন জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। পরবর্তী সময় তার জুনিয়র নায়কদের সঙ্গে জুটি বেঁধে ফের ক্যামেরার সামনে দাঁড়ান। চলতি বছরের ভালোবাসা দিবসে বড়পর্দায় মুক্তি পায় তার অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ-২’ সিনেমাটি। এতে তিনি জুটি বাঁধেন চলতি সময়ের নায়ক বাপ্পির সঙ্গে। 

এ সিনেমার মধ্য দিয়ে সিনেমা হলে দর্শক ফিরতে শুরু করে বলে অনেকের মন্তব্য। তবে এটি সত্যি অপু এখন পুরোদমে ব্যস্ত সময় পার করছেন। একের পর এক সিনেমার শুটিং করছেন চলতি সময়ের নায়কদের সঙ্গে। আবারও ঢালিউড কুইন দ্যুতি ছড়াচ্ছেন। সবশেষ তার সঙ্গে জুটি বাঁধছেন নায়ক সাইমন। 

সম্প্রতি তিনি প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেছেন। সরকারি অনুদানে নির্মাণ করতে যাচ্ছেন ‘লাল শাড়ি’। বন্ধন বিশ্বাস পরিচালিত সিনেমাটিতে অভিনয়ও করবেন তিনি। খুব শিগগিরই এটির শুটিংয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান। এতে তার সঙ্গে দেখা যাবে সাইমনকে।

এদিকে ১৬ সেপ্টেম্বর কলকাতায় মুক্তি পেয়েছে অপু অভিনীত ‘আজকের শর্টকাট’ সিনেমাটি। এটি তার অভিনীত কলকাতার প্রথম ছবি। এটি পরিচালনা করেছেন সুবীর মন্ডল। এতে অভিনয় করেছেন সন্দীপ ভট্টাচার্য, বিশ্বনাথ বসু, রাজশ্রী ভৌমিক, শংকর দেবনাথ, পিঙ্কি বন্দ্যোপাধ্যায়, অনিন্দিতা বসু প্রমুখ। ২০১৯ সালে শুটিং শেষ হয় ছবিটির। এরপর ২০২০ সালে এটি মুক্তির জন্য প্রস্তুত করা হয়। তবে পরপরই মুক্তির কথা থাকলেও মুক্তি পায়নি। 

বাংলাদেশের বেশ কয়েকজন অভিনেত্রী ওপার বাংলার দর্শকের মন জয় করেছেন। বিশেষ করে জয়া আহসান ও নুসরাত ফারিয়া সেখানকার দর্শকের কাছে দারুণ সমাদৃত। এর মধ্যে বাঁধন ও মিথিলাও কলকাতার দর্শকের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন। সেই তালিকায় এবার ওপার বাংলায় নাম লিখিয়েছেন এই অভিনেত্রী। 

গত ১৭ আগস্ট কলকাতায় উড়াল দেন অপু সিনেমাটির প্রচারের জন্য। সিনেমাটির সঙ্গে যুক্ত হওয়া প্রসঙ্গে ‘কোটি টাকার কাবিন’ খ্যাত অভিনেত্রী বলেন, এর আগেও আমি কলকাতার সিনেমার প্রস্তাব পেয়েছি। কিন্তু তখন এখানকার সিনেমা নিয়েই আমি খুব ব্যস্ত ছিলাম। সত্যি বলতে কলকাতার অনেকের সঙ্গে আমার আগে থেকেই জানাশোনা ছিল। ফলে আমি সিনেমাটির প্রস্তাব তাদের কাছ থেকে সরাসরি পাই।

এ সিনেমাটির শুটিং যখন করি তখন একটু মোটাসোটা ছিলাম। তাদেরও গল্পের জন্য এমন একজনকে প্রয়োজন ছিল। সব মিলে ব্যাটে-বলে মিলে যাওয়ায় এ কাজটি করেছি। এর মধ্যে আরও কিছু কাজের প্রস্তাব পেয়েছি। আরও কিছু সময় পর নতুন কাজের সিদ্ধান্ত নেব। 

কলকাতার সিনেমার বাইরে দুর্গাপূজা উপলক্ষে ৩০ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তার ‘ঈশা খাঁ’ সিনেমাটিও। এ সিনেমায় তার বিপরীতে দেখা যাবে অভিনেতা ডি এ তায়েবকে। সিনেমাটি প্রযোজনা করছে এসজি প্রোডাকশন। পরিচালক ডায়েল রহমান পরিচালনার পাশাপাশি এর চিত্রনাট্য ও সংলাপ তৈরি করছেন।

এ সিনেমাটি নিয়ে অপু বলেন, এটি একটি ঐতিহাসিক গল্পের সিনেমা। এটির প্রতিটি চরিত্রও গুরুত্বপূর্ণ। যারা ঈশা খাঁর সময়কার সম্পর্কে জানেন তারা বলতে পারবেন। আমি চেষ্টা করেছি আমার চরিত্রটিকে সঠিকভাবে তুলে ধরতে। তবে আমাকে কোন চরিত্রে দেখা যাবে সেটি নিয়ে এখন কিছু বলতে চাই না। দর্শক সেটি সিনেমাহলের পর্দায় দেখবে। 

চলতি মাসে দুই বাংলাতে তার অভিনীত দুটি সিনেমা। এ নিয়ে অভিনেত্রী বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি বলেন, এক সময় মাসে আমার একাধিক সিনেমা মুক্তি পেত। সপ্তাহ শেষ হলেই দর্শক আমার নতুন সিনেমা পেত। অনেক দিন পর সেই স্বাদ পাচ্ছি। 

একই সঙ্গে চলতি মাসকে অভিনেত্রী তার জন্য বেশ গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন তিনি। তার ভাষ্য, এ মাসের ২৭ তারিখে আমি মা হয়েছি। এটা আমার জন্য আনন্দের। আবার এ মাসের ১৮ তারিখে আমি আমার মাকে হারিয়েছি। এটি আমার জন্য বেদনাদায়ক। এই জন্য মাসটি আমার জন্য অনেক গুরুত্বপূর্ণ বলতে পারি। 

এ গ্ল্যামারকন্যা এরই মধ্যে ‘ছায়াবৃক্ষ’ ও ‘প্রেম প্রীতির বন্ধন’ শিরোনামের আরও দুটি সিনেমার কাজ শেষ করেছেন বলে জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //