ICT Division

সিঁদুর খেলায় মাতলেন অপু বিশ্বাস

কলকাতার দুর্গাপূজা মণ্ডপে প্রথমবারের মতো সিঁদুর খেললেন বাংলাদেশের অভিনেত্রী অপু বিশ্বাস। আজ বুধবার (৫ অক্টোবর) বিজয়া দশমীর দিন সকালের দিকে পশ্চিমবঙ্গের মধ্য কলকাতার কাঁকুড়গাছি যুবকবৃন্দ পূজা মণ্ডপে সিঁদুর খেললেন অপু। সাথে ছিলেন তৃতীয় লিঙ্গের মুখ অধ্যাপিকা মানবী বন্দ্যোপাধ্যায়, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার অস্ত্রশিল্পী সহ ক্লাবের মহিলারা। 

এসময় অপু যেমন অন্যের গালে মুখে সিঁদুর মাখিয়ে দেন ঠিক তেমনি ভাবে অন্যরাও সিঁদুর মাখিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। মিষ্টিমুখও করেন তারা। 

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অপু বলেন, এটা আমার কাছে মনে হয় আমার পাশের দেশ, আমার বন্ধু দেশ তাই আলাদা করে মনে হয় না অন্য কোথাও এসেছি। আর সিঁদুর খেলা আসলেই একটা অন্যরকম অনুভূতি, ছোটবেলায় দেখেছি মায়েরা সিঁদুর খেলতো সিঁদুর নিচে পড়ে গেলে আমরা তুলে মুখে মাখতাম, আমাদের কেউ দিত না। আজকে নিজেই সিঁদুর খেলছি, খুব ভালো লাগছে।

তিনি আরও বলেন, বাংলাদেশে আমার সেভাবে কখনো সিঁদুর খেলা হয়নি। এই প্রথমবার আমি নিজে সিঁদুর খেললাম। আগে মায়েরা খেলেছিল তখন মায়ের সাথে যোগ দিয়েছিলাম।কলকাতাতেই এই প্রথম সিঁদুর খেলা বলেও জানান তিনি। অপু বলেন, বাংলাদেশে আমার সেই ভাবে সিঁদুর খেলা হয় না কারণ বাংলাদেশে আমার শুটিং থাকে, হয়তো বা যেখানে যাব সেখানে সেই পরিস্থিতি হয়ে উঠে না। এটা ভীষণ ভালো লাগছে যে উদ্দেশ্য নিয়ে কলকাতায় আসা, পূজাটা পরিপূর্ণভাবে দেখব উপভোগ করব সেটাই হচ্ছে।

গত এক সপ্তাহ ধরে বাংলাদেশে সব চেয়ে আলোচিত বিষয় শাকিব খান এবং শবনম বুবলির প্রেম, বিয়ে সন্তান ইস্যু। এই সম্পর্ক নিয়ে নানান গুঞ্জন চলছে, দিস্তার পর দিস্তা কাগজ খারাপ হয়েছে। এমন অবস্থায় এই বিষয়ে তাকে প্রশ্ন করা হলে হেসে প্রশ্ন এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন অপু। কিন্তু বাংলাদেশের মানুষ জানতে চায় এমন প্রশ্নের মুখে হাসিমুখে অপু জানান, এগুলো ব্যক্তিগত বিষয় এগুলো স্কিপ করি, ভালো লাগবে। আমি কলকাতায় আছি কিছুদিন যেহেতু আমার মা-বাবা দুজনেই নেই তাদের পিণ্ডদান করতে হবে, আমার যেহেতু দাদা আছে তাকে নিয়েই এসেছি। ওকে দিয়েই পিণ্ডদান করতে যাবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //