ICT Division

শাকিব খানের বিরুদ্ধে অপপ্রচার, থানায় ডিজি

সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে চিত্রনায়ক শাকিব খানের ব্যক্তিজীবন নিয়ে মিথ্যাচার ও নানাভাবে হেয় করায় ১৩টি ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজের বিরুদ্ধে অপপ্রচার ও মানহানির অভিযোগ এনে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে রাজধানীর গুলশান থানায় শাকিব খানের মালিকানাধীন এসকে ফিল্মসের ব্যবস্থাপক মনিরুজ্জামানের অভিযোগ দায়ের করেছেন, যার জিডি নম্বর ১৩২৭। 

ফেসবুক ও ইউটিউবে মিথ্যা তথ্য ছড়িয়ে অপপ্রচার এবং মানহানির অভিযোগ করে নিজের ভেরিফায়েড ফেসবুকে আগেই পোস্ট দিয়েছিলেন শাকিব খান। এবার সেই ঘোষণামতেই মিথ্যা তথ্য ছড়িয়ে অপপ্রচার ও মানহানিতে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিলেন শাকিব খান।

সম্প্রতি বুবলীর সঙ্গে শাকিব খানের ব্যক্তিগত জীবন ও সন্তানের খবর প্রকাশ্যে আসে গত ৩০ সেপ্টেম্বর। পরে একাধিক ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল শাকিবকে নিয়ে বিভিন্ন ভিডিও তৈরি করে ব্যাঙ্গাত্মক আকারে প্রকাশ করে।

বাধ্য হয়ে শাকিবের পক্ষে আইনের আশ্রয় নিয়েছেন মো. মনিরুজ্জামান। জিডিতে তিনি যথাযথ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

জিডিতে উল্লেখ করা হয়েছে, ‘পেশাগত ও ব্যক্তিগত ক্ষতির উদ্দেশ্যে শাকিব খানের কিছু ব্যক্তিগত স্থিরচিত্র, মিথ্যে তথ্য ও ভিডিওচিত্র এবং তথ্য বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার ও প্রকাশ করছে। গুটিকয়েক ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজের সংঘবদ্ধ কুচক্রিমহলের উদ্দেশ্যপ্রণোদিত কর্মকাণ্ড এবং মানহানিকর কর্মতৎপরতা সুস্পষ্ট আইন লঙ্ঘন।’

জিডিতে আরো বলা হয়েছে, ব্যঙ্গাত্মক পোস্ট ও ভিডিওগুলোর কারণে শাকিবের ইমেজ ক্ষুণ্ণ হচ্ছে। একই সঙ্গে তার পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধু মহল, চলচ্চিত্র অঙ্গন ও তার ভক্ত অনুসারীরা নানাভাবে হেয় প্রতিপন্ন হচ্ছেন।

জিডিতে যে ১৩টি ফেসবুক পেজের লিংক ও ইউটিউব প্ল্যাটফর্মের নাম উল্লেখ করা হয়েছে, সেগুলোর হলো- ‘পূর্ণিয়ার খোঁজ’, ‘বড় ভাই’, ‘বদ বচন ২.০’, ‘আরজে নীরব’, ‘হাসান সাইদুল’, ‘০২০ চ্যানেল’, ‘দ্য ইয়াং ফেলো’, ‘এসকে মিডিয়া’, ‘শাবিজ গ্লাম রুম’, ‘স্বপন আহমেদ’, ‘দেশ বাংলা’, ‘ডিজিটাল বাংলাদেশ নিউজ-ডিবিএন’ ইত্যাদি।

এদিকে গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শেখ শাহনুর রহমান জিডির বিষয়টি নিশ্চিত করে জানান, চিত্রনায়ক শাকিব খানের বিরুদ্ধে একটা গ্রুপের অপপ্রচার ও মানহানিকর বক্তব্য প্রচারের বিরুদ্ধে তার ম্যানেজার মনিরুজ্জামান সাধারণ ডায়েরি করেছেন। যা সাইবার অপরাধের আওতায় পড়ে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //