‘মশারি’ সিনেমাহলে মুক্তি পেলে বেশি খুশি হতাম: সুনেরাহ

এ প্রজন্মের প্রতিভাবান অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। নিজের প্রথম সিনেমায় জিতে নিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। “ন’ডরাই” খ্যাত সুনেরাহ ফের আলোচনায়। নূহাশ হুমায়ূন পরিচালিত ‘মশারি’ স্বল্পদৈর্ঘ্যে নজর কেড়েছে তার অভিনয়। ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ‘ভিমিও’-তে ছবিটি বিনে পয়সায় দেখার সুযোগ পাচ্ছে দর্শক। 

এ ছবিটি নিয়ে দর্শকের প্রতিক্রিয়া প্রসঙ্গে সুনেরাহ জানালেন, অনেক ভালো সাড়া পাচ্ছি। দক্ষিণ কোরিয়ার ফেস্টিভ্যালে গিয়ে বুঝেছি মানুষের ছবিটি কেমন লাগবে। সেখানকার দর্শকের প্রতিক্রিয়া পাওয়ার পর ‘মশারি’ নিয়ে আশাবাদী ছিলাম। আমার মনে হয়েছিল ছবিটি দর্শকের ভালো লাগবে। যদি সিনেমাহলে ‘মশারি’ মুক্তি পেত তা হলে বেশি খুশি হতাম। নূহাশ চেয়েছে ছবিটি দর্শক যেন ফ্রি দেখতে পারে। সেজন্যই ভিমিওতে মুক্তি দেয়া। এখন পর্যন্ত দর্শকের যে সাড়া পেয়েছি তাতে ভালো লাগছে। 

 অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল

তিনি আরও বলেন, ‘এতদিন আমার অভিনয়ের প্রশংসা পেতাম। এবার অভিনয়ের পাশাপাশি প্রজেক্টটি নিয়ে প্রশংসা শুনছি। ছবির নির্মাণ, আবহ সংগীত, সংলাপ, কালার গ্রেডিং- সবকিছু নিয়েই মানুষ ইতিবাচক কথা বলছে। আরেকটা ব্যাপার বলি- আমরা কাউকে বলিনি এটি নিয়ে লিখতে। মানুষ স্বতঃস্ফূর্তভাবে লিখছে। ফেসবুক, ইনস্টাগ্রাম বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ‘মশারি’ নিয়ে যে প্রতিক্রিয়া পাচ্ছি, তাতে বলাই চলে এটি একটি আন্তর্জাতিক মানের কাজ।’

 ছবিতে অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল।

‘মশারি’তে কাজের অভিজ্ঞতা জানতে চাইলে সুনেরাহ বলেন, করোনা মহামারি শুরু হওয়ার আগে মশারির শুটিং শেষ হয়। নূহাশের সঙ্গে আমার দীর্ঘদিনের বন্ধুত্ব। প্রথমেই সে আমার কাছে আসেনি। বরং জানতে চেয়েছিল কাদের এ চরিত্রে নেয়া যায়। পরে একদিন ইতস্তত করে জানতে চায় কাজটি করব কিনা। তার অনুরোধে কাজটি করলাম। টানা পাঁচদিন না ঘুমিয়ে শুটিং শেষ করেছিলাম। নূহাশ তখনো জানত না কেন ‘মশারি’ বানাচ্ছে। গল্পভাবনা ও তার কাজের প্রতি ডেডিকেশনের ফলে আমিও শতভাগের চেয়ে বেশি দেওয়ার চেষ্টা করেছি। অন্যান্য কাজের ব্যাপারে তিনি বলেন, একটি ওয়েব ফিল্মের শুটিং শুরু করেছি। আমার সহশিল্পী সোহেল মন্ডল। আগামী মাসে দীপঙ্কর দীপনের ‘অন্তর্জাল’-এর বাকি শুটিং হওয়ার কথা রয়েছে। ওটিটি ও ফিচার ফিল্মের কাজ আছে সামনে।

ইনস্টাগ্রামে অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল।

প্রথম সিনেমা দিয়ে বাজিমাত করা সুনেরাহকে আজকাল ওয়েব প্ল্যাটফর্মে দেখা যাচ্ছে। ভিকি জাহিদের ‘শুক্লপক্ষ’ ওয়েব ফিল্মে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তিনি। হাতেও রয়েছে ওয়েবের কাজ।

সুনেরাহ এ বিষয়ে বলেন, আমি ওটিটিতে কাজ করছি অভিনয়ের চর্চা বজায় রাখার জন্য। শুক্লপক্ষে অভিনয়ের ফলে নতুন অভিজ্ঞতা হয়েছে। অভিজ্ঞতার ফলে আগামীতে কাজ বাছাইয়ের ক্ষেত্রে দক্ষতা বাড়ে। অন্যদিকে সিনেমায় কাজ করি সময় নিয়ে। একটি চরিত্র নিয়ে অনেক চিন্তাভাবনা করে কাজ করতে হয়।

সুনেরাহ বিনতে কামাল

এদিকে সুনেরাহ সরকারি অনুদানের ছবি ‘জয় বাংলার ধ্বনি’র কাজ না করার কথা জানিয়েছেন। যার বিস্তারিত জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায় পোস্টের মাধ্যমে। এ বিষয়ে জানতে চাইলে তার অকপট উত্তর- আমি একজন শিল্পী। শিল্পচর্চা ভেতর থেকে আসতে হয়। মন না চাইলে কাজ করা যায় না। আমার মনে হয়েছে এ ছবিটি করা ঠিক হবে না। তাই ছবিটি করছি না। যথাযথ কর্তৃপক্ষকে ভদ্রভাবেই যুক্তিসহকারে সব জানিয়ে দিয়েছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //