ছাত্রীদের হাতে সিনেমার টিকিট তুলে দিল ‘প্রীতিলতা’ টিম

বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিত সিনেমা ‘বীরকন্যা প্রীতিলতা’। কথাসাহিত্যিক সেলিনা হোসেনের উপন্যাস ‘ভালোবাসা প্রীতিলতা’ অবলম্বনে ছবিটি নির্মাণ করেছেন প্রদীপ ঘোষ।

এদিকে সিনেমা মুক্তিকে সামনে রেখে আজ রবিবার (৬ নভেম্বর) প্রীতিলতা ওয়াদ্দেদারের স্মৃতিবিজড়িত শিক্ষাপ্রতিষ্ঠান ইডেন মহিলা কলেজে হাজির হয়েছিলেন অভিনয় শিল্পী নুসরাত ইমরোজ তিশা, মনোজ প্রামাণিক, সংগীত পরিচালক বাপ্পা মজুমদার। এ সময় তারা উপস্থিত ছাত্রীদের হাতে সিনেমার টিকিটও তুলে দেন।

নির্মাতা প্রদীপ ঘোষ বলেন, যেহেতু এটা ইতিহাস নির্ভর সিনেমা, আমরা চাই শিক্ষার্থীরাই বেশি দেখুক। সে জন্য আমরা হলগুলোর সঙ্গে আলাপ করছি, যেন অর্ধেক দামে শিক্ষার্থীরা টিকিট কিনতে পারে। আমাদের ঘরে অর্থ না আসুক, সিনেমাটা অন্তত শিক্ষার্থীরা দেখুক।

এ সময় নির্মাতা, সিনেমার দৃশ্য ধারণের কাজ অনেক আগেই শেষ হয়েছে বলে জানান। সব ঠিকঠাক থাকলে নভেম্বরেই এটি মুক্তি পাবে প্রেক্ষাগৃহে।’

এতে আরো উপস্থিত ছিলেন অ্যাডভোকেট রানা দাসগুপ্ত, সাংবাদিক আবেদ খান।

সিনেমাটিতে প্রীতিলতা চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা। তিনি বলেন, ইডেন কলেজের নাম অনেক শুনেছি, প্রথমবার আসলাম। আর করোনার পর এভাবে এতো মানুষের সামনে আসলাম। তোমাদের দেখে অনেক ভালো লাগছে। বীরকন্যা প্রীতিলতা ইতিহাস নির্ভর সিনেমা। প্রীতিলতা প্রত্যেকটি নারীর অনুপ্রেরণা। আশা করছি , সবাই সিনেমাটি দেখতে হলে যাবেন। সেখান থেকে অনেক কিছু শিখবেন। সবাই সিনেমাটি দেখলেই আমরা আরও কাজ করার সাহস পাবো।

এ সিনেমায় বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে।

এ অভিনেতা বলেন, প্রীতিলতার চরিত্রে একজন নুসরাত ইমরোজ তিশা অভিনয় করেছেন, কিন্তু এখানে হাজারো প্রীতিলতা দেখতে পাচ্ছি। আমার মনে হয় সিনেমাটি সফল হবে। আপনারা সিনেমাটির সঙ্গে থাকবেন এবং দেখবেন। সিনেমাটি দেখলে ইতিহাসের অনেক কিছু জানা যাবে এবং একজন পরিপূর্ণ মানুষের সমাজ, দেশের প্রতি কী দায়বদ্ধতা রয়েছে সেটি জানা যাবে।

অনুষ্ঠানে ‘বীরকন্যা প্রীতিলতা’ চলচ্চিত্রের একটি গান প্রকাশিত হয়। গানের কথা লিখেছেন পরিচালক প্রদীপ ঘোষ। যার সুর ও কণ্ঠ দিয়েছেন শিল্পী বাপ্পা মজুমদার। 

সংগীত পরিচালক শিল্পী বাপ্পা মজুমদার বলেন, এ সিনেমার সঙ্গে আমার যুক্ত হওয়া প্রায় দুই বছর। সিনেমাটি থেকে অনেক কিছু জানার আছে। আমি আশা করবো, আপনারা সবাই সিনেমাটি দেখবেন। 

২০১৯-২০২০ অর্থবছরের সরকারি অনুদান পেয়েছে ‘বীরকন্যা প্রীতিলতা’। এর আগে সিনেমাটির মুক্তি সামনে রেখে প্রচার-প্রচারণা শুরু হয়েছে। গত বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে সিনেমার প্রচারণা শুরু করেছেন সংশ্নিষ্টরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //