৪২-এ পা দিলেন শাবনূর

নব্বই দশকের জনপ্রিয় টালিউড অভিনেত্রী শাবনূর। বর্তমানে অভিনয় থেকে দূরে থাকলেও এখনো অনেক সিনেমাপ্রেমীর মনে আসন পেতে আছেন তিনি। আজ তার ৪২তম জন্মদিন।

চিত্রনায়িকা শাবনূর।

১৯৭৯ সালের এই দিনে বাংলাদেশের যশোর জেলায় জন্মগ্রহন করেন এই অভিনেত্রী। বাংলা চলচ্চিত্রের এই নায়িকার আসল নাম কাজী শারমিন নাহিদ নুপুর। অভিনয় জগতে এসে হয়ে যান শাবনূর। এখন পর্যন্ত প্রায় ৮০টির মতো সিনেমায় অভিনয় করেছেন তিনি। 

চিত্রনায়িকা শাবনূর।

এ অভিনেত্রী ১৯৯৪ সালে ‘রঙিন সুজন সখী’, ১৯৯৫ সালে ‘স্বপ্নের ঠিকানা’, ১৯৯৬ সালে ‘স্বপ্নের পৃথিবী’ ও ‘তোমাকে চাই’, ১৯৯৭ সালে ‘আনন্দ অশ্রু’-সিনেমায় অভিনয় করে ব্যাপক তারকা খ্যাতি পান শাবনূর।

চিত্রনায়িকা শাবনূর।

সালমান শাহের সাথে জুটি বেঁধে তিনি ১৪টি ছবি করেন। তার সবগুলোই রেকর্ড সংখ্যকভাবে ব্যবসায়িক সাফল্য পায়। এটি বাংলাদেশের চলচ্চিত্রে সফল জুটিগুলোর অন্যতম।

তবে সালমান শাহর অকাল মৃত্যুতে সাময়িকভাবে শাবনূরের ক্যারিয়ার হুমকির মুখে পড়লেও তার চিরায়ত বাঙালি প্রেমিকার ইমেজ এবং অসাধারণ অভিনয় ক্ষমতা তাকে দর্শকদের হৃদয়ে শক্ত আসন গড়তে সাহায্য করে।

চিত্রনায়িকা শাবনূর।

এরপরে রিয়াজের সাথে জুটি বেঁধে অভিনয় করেন তিনি। তার সাথে ‘মন মানে না’ ও ‘তুমি শুধু তুমি’, ‘ভালোবাসি তোমাকে’ ও ‘বিয়ের ফুল’ সিনেমাগুলোও অনেক দর্শক জনপ্রিয়তা পায়। সেই সাথে ২০০৫ সালে শাকিব খানের জুটি বেঁধে ‘দুই নয়নের আলো’ ছবিতে অভিনয় করেন। আর এই চলচ্চিত্রে অভিনয়ের জন্যই জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি।

তারকা জরিপে শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেত্রী বিভাগে ১০ বার মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেন।

চিত্রনায়িকা শাবনূর।

২০১১ সালের ৬ ডিসেম্বর ব্যবসায়ী অনিক মাহমুদের সাথে শাবনূরের আংটি বদল হয় এবং ২০১২ সালের ২৮ ডিসেম্বর তাকে বিয়ে করেন। এরপর থেকে তিনি অস্ট্রেলিয়ায় বসবাস করছেন। সেখানে তিনি নাগরিকত্ব লাভ করেন। ২০১৩ সালের ২৯ ডিসেম্বর তিনি ছেলে সন্তানের মা হন। তার ছেলের নাম আইজান।

চিত্রনায়িকা শাবনূর ও তার ছেলে আইজান।

প্রথম দিকে অস্ট্রেলিয়াতে স্বামী-সন্তান নিয়ে সুখেই ছিলেন শাবনূর। পরবর্তীতে স্বামীর সাথে বিচ্ছেদ হয়ে যায় তার। এরপর একমাত্র ছেলেকে নিয়েই চলছে তার জীবন। দীর্ঘদিন ধরেই শাবনূর তার ফেসবুক পেজের মাধ্যমে বলেছিলেন আবারও রুপালি পর্দায় ফিরবেন তিনি। তবে কবে ফিরবেন এ কথা পরিষ্কার করে কিছু বলেননি এ অভিনেত্রী। শাবনূর ভক্তরাও তাদের প্রিয় নায়িকাকে আবারও সিনেমার পর্দায় দেখার জন্য উন্মুখ হয়ে আছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //