পরীমণির মা সিনেমার ‘বিহাইন্ড দ্য সিন’ ভাইরাল

এ বছরের মা দিবস (১৪ মে) উপলক্ষে চিত্রনায়িকা পরীমণির সিনেমা ‘মা’ মুক্তি পাচ্ছে। গত শনিবার (৮ এপ্রিল) রাজধানীর এক রেস্তোরাঁয় বেশ ঘটা করে সিনেমাটির মুক্তির তারিখ ঘোষণা করেন নির্মাতা অরণ্য আনোয়ার।

এ সময় হাজির ছিলেন পরীমণি। সংবাদ সম্মেলনে জানানো হয়, এ বছরের মা দিবস (১৪ মে) উপলক্ষে ‘মা’ সিনেমাটি মুক্তি পাচ্ছে শুক্রবার (১৯ মে)। আর এই সিনেমার মুক্তিকে কেন্দ্র করে চালানো হয়েছে এক অভিনব প্রচারণা। যা নেটদুনিয়ায় ভাইরাল।

মূলত ‘বিহাইন্ড দ্য সিন’ নামে সিনেমাটির ঝলক সংবাদ সম্মেলনের পর্দায় দেখানো হয়। সেটি প্রকাশ করা হয় সিনেমার নামে খোলা সামাজিক যোগাযোগমাধ্যমে। যেখানে সিনেমার ঝলকের পাশাপাশি উঠে এসেছে এটি নির্মাণের পেছনে নির্মাতার বয়ান এবং তাকে ঘিরে অন্য শিল্পী-নির্মাতাদের মন্তব্য।

এ প্রসঙ্গে সিনেমাটির নির্মাতা অরণ্য আনোয়ার বলেন, ‘শুরু থেকেই আমি চেয়েছি ছবিটি মা দিবসেই মুক্তি পাক। পৃথিবীর সকল মায়ের প্রতি উৎসর্গ করে নির্মিত সিনেমাটি ১৯ মে মুক্তির সিদ্ধান্ত নিয়েছি আমরা। এখন থেকে সেই মুক্তির মিছিল শুরু হলো আমাদের। ’ সিনেমাটির গল্পটা মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প। সাজিয়ে-গুছিয়ে তা সিনেমা আকারে পর্দায় তুলে আনছেন নির্মাতা অরণ্য আনোয়ার। নাম দিয়েছেন ‘মা’। আর সেই মায়ের ভূমিকায় অভিনয় করেছেন চিত্রনায়িকা পরীমণি।

সিনেমাটি প্রসঙ্গে পরীর বলেন, ‘এই সিনেমার জার্নিটা সারা জীবনের স্মৃতি হয়ে থাকবে আমার। ‘মা’ যখন শুটিং করি, তখন চার মাসের রাজ্য (পরীর পুত্র) আমার পেটে ছিল। ওকে পেটে নিয়ে আমি মায়ের চরিত্রে অভিনয় করেছি। আর এখন যখন ছবিটি মুক্তির মিছিলে, তখন রাজ্য আমার কোলে। এটা যে কতটা আনন্দের অনুভূতি, বোঝানো যাবে না। ’

গত বছরের জানুয়ারিতে শুরু হয় ‘মা’ সিনেমার কাজ। এর মধ্যে মাতৃত্বের কারণে সাময়িক অবসর নেন পরী। তবে তার আগে শেষ সিনেমা হিসেবে ‘মা’র কাজ সম্পন্ন করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //