নববর্ষে রং ছড়াচ্ছে অপুর লাল শাড়ি

নববর্ষের রং ছড়িয়ে পড়েছে প্রতিটি বাঙালীর হৃদয়ে। নতুন বছরের উৎসবের সেই রং লেগেছে অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’তেও। সিনেমাটির প্রথম গান  মুক্তি পাওয়ার পরপরই বেশ সারা পেয়েছে।

গতকাল মঙ্গলবার (১১ এপ্রিল) ‘লাল শাড়ি’ ছবির প্রথম গান ‘রঙে রঙে সঙে সঙে’ উন্মুক্ত করা হয়েছে টাইগার মিডিয়ার ইউটিউব চ্যানেলে। পুরো গানজুড়ে ফুটে উঠেছে পয়লা বৈশাখের উৎসব-আনন্দ আমেজ।

‘লাল শাড়ি’ ছবির গল্প গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী তাঁতশিল্পকে ঘিরে। তাই বাঙালির চিরচেনা ঐতিহ্য-সংস্কৃতির অনুষঙ্গ হিসেবে বৈশাখী গানটি জায়গা করে নিয়েছে।

‘রঙে রঙে সঙে সঙে’ গানটি লিখেছেন ছবির নির্মাতা বন্ধন বিশ্বাস। সুর-সংগীত করেছেন ইমন সাহা। এতে কণ্ঠ দিয়েছেন অয়ন চাকলাদার, রাবেয়া সেতু, রাসেল মৃধা ও জেসি মোশাররফ। নৃত্য পরিচালনায় ছিলেন হাবিবুর রহমান হাবিব।

গানটিতে বাঙালি নারীর বেশে রং-বেরঙের শাড়ি এবং মানানসই সাজে নেচেছেন অপু বিশ্বাস। তার সঙ্গে রয়েছেন চিত্রনায়ক সাইমন সাদিক। এছাড়া ছবিটির আরেক জুটি সুমিত সেনগুপ্ত ও দিলরুবা দোয়েলকেও দেখা গেছে সমানতালে নাচতে।

প্রসঙ্গত, ২০২১-২২ অর্থবছরে ৬৫ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছেন অপুর ‘লাল শাড়ি’। তার প্রযোজনা প্রতিষ্ঠান ‘অপু-জয় চলচ্চিত্র’-এর সর্বপ্রথম নিবেদন এই ছবি। এতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, রাশেদুজ্জামান অপু, শাহেদ আলী, বড়দা মিঠু, সুব্রত, রেবেকা রউফ প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //