এফডিসিতে ‘মিয়া ভাই’ ফারুকের দ্বিতীয় জানাজা সম্পন্ন

বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় নায়ক বীর মুক্তিযোদ্ধা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের ‍দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে। এর আগে সোমবার (১৫ মে) রাতে সিঙ্গাপুরে হয়েছে এই নায়কের প্রথম জানাজা সম্পন্ন হয়।

আজ মঙ্গলবার (১৬ মে) দুপুর ১টা ৫৩ মিনিটে এফডিসিতে নায়ক ফারুকের দ্বিতীয় নামাজে জানাজায় উপস্থিত ছিলেন নায়ক আলমগীর, উজ্জ্বল, কাজী হায়াৎ, ফেরদৌস, মিশা সওদাগর, বাপ্পীসহ নবীন প্রবীণ চলচ্চিত্রকর্মীরা। দীর্ঘদিনের সহকর্মীরা ছাড়াও অসংখ্য ভক্ত-অনুরাগীরা জানাজায় অংশ নেন।

এর আগে ফারুককে এফডিসিতে আনুষ্ঠানিকভাবে শ্রদ্ধা জ্ঞাপন করেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি কাজী হায়াত, পরিচালিক সমিতির মহাসচিব শাহীন সুমন, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক নিপুণ আক্তার।

এফডিসি থেকে ফারুকের মরদেহ নিয়ে যাওয়া হবে গুলশানের আজাদ মসজিদে। সেখানে বাদ আসর তৃতীয় জানাজা হবে। এরপর মরদেহ নিয়ে যাওয়া হবে তার নিজ জন্মস্থান কালীগঞ্জে। সেখানে দখিন সোম টিওরী জামে মসজিদে জানাজা শেষে পাঠান বাড়ি পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে দাফন করা হবে ফারুককে।

উল্লেখ্য, নায়ক ফারুক সিঙ্গাপুরের স্থানীয় সময় সোমবার সকাল ১০টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।  মঙ্গলবার সকালে সিঙ্গাপুর থেকে ফারুকের মরদেহ দেশে আসে।

বিমানবন্দর থেকে প্রথমে নেওয়া হয় নায়কের রাজধানীর উত্তরার বাসায়। সেখানে কিছুক্ষণ রেখে ফারুকের মরদেহ নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। এ সময় সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে মরদেহ গ্রহণ করা হয়। পরে সর্বস্তরের মানুষ  মিয়া ভাই খ্যাত এই নায়ককে শেষ শ্রদ্ধা জানান। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //