প্রথম বাংলা চলচ্চিত্র হিসেবে সৌদিতে যাচ্ছে ‘সুড়ঙ্গ’

প্রথম বাংলা চলচ্চিত্র হিসেবে সৌদি আরবের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে রায়হান রাফী পরিচালিত ‘সুড়ঙ্গ’। আজ সোমবার (৩ জুলাই) রাজধানীর সিনেপ্লেক্স এসকেএস টাওয়ার মহাখালী শাখায় এক অনুষ্ঠানে বিষয়টি নিশ্চিত করে চলচ্চিত্রটির প্রয়োজনা প্রতিষ্ঠান।

ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত ‘সুড়ঙ্গ’ চলচ্চিত্রের সহ–প্রযোজক ও আলফা আই-এর কর্ণধার শাহরিয়ার শাকিল বলেন, ৎযুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়ায় মুক্তি চূড়ান্ত হয়েছে। আগামী ৭ জুলাই মুক্তি পাবে অস্ট্রেলিয়ার মেলবোর্ন, ক্যানবেরা, সিডনি, ডারউইনসহ ছয়টি শহরে। আর ২১ জুলাই যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ও কানাডায়। এরপর ২৮ জুলাই থেকে অন্যান্য রাজ্যগুলোতে মুক্তি দেওয়া হবে। 

তিনি বলেন, পর্যায়ক্রমে মধ্যপ্রাচ্যের ৭টি দেশে মুক্তি দেওয়া হবে। এর মধ্যে প্রথম বাংলা সিনেমা হিসেবে সৌদি আরবে মুক্তি পাচ্ছে সুড়ঙ্গ। এরই মধ্যে অস্ট্রেলিয়ায় প্রথম সপ্তাহের ২৫টি শোর প্রায় ৭০ শতাংশ টিকিট বিক্রি হয়ে গেছে।

মধ্যপ্রাচ্যে মুক্তি পাওয়া প্রসঙ্গে শাহরিয়ার শাকিল বলেন, সম্ভবত এই প্রথম সৌদি আরবের প্রেক্ষাগৃহে বাংলাদেশের কোনো সিনেমা মুক্তি পাবে। যেহেতু দেশটির সরকার অনুমতি দিয়েছে, আমরা তাই সেখানে মুক্তির ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। মধ্যপ্রাচ্যের মোট সাতটি দেশে ‘সুড়ঙ্গ’ মুক্তি পাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //