সিনেমা হলে ঝড় তুলতে আসছে মাসুদ রানা

সম্প্রতি প্রকাশ পেয়েছে দেশের জনপ্রিয় গোয়েন্দা উপন্যাস ‘মাসুদ রানা: ধ্বংসপাহাড়’ অবলম্বনে নির্মিত ‘এমআর-৯’ সিনেমার ট্রেলার। যেখানে মুক্তির আগেই ধামাকার পূর্বাভাস দিয়ে রাখলো সিনেমাটি।

সিনেমাটি নির্মাণ করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নির্মাতা আসিফ আকবর। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার মতে ছবির বাজেট ৮৩ কোটি টাকা যা ঢালিউডের ইতিহাসে সর্বোচ্চ। 

মঙ্গলবার (২৫ জুলাই) রাতে ইন্টারনেটে প্রকাশ করা হয়েছে প্রায় আড়াই মিনিটের ‘এমআর-৯’র ট্রেলার। পুরো ট্রেলারজুড়ে ছিল অ্যাকশন। তবে এতে সিনেমার কাহিনী সম্পর্কে খুব একটা ধারণা দেওয়া হয়নি। 

এই সিনেমায় মাসুদ রানা চরিত্রে দেখা যাবে এবিএম সুমনকে। তার বিপরীতে অভিনয় করেছেন ভারতের অভিনেত্রী সাক্ষী প্রধান। বাংলাদেশি অভিনেতাদের মধ্যে অভিনয় করেছেন শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম ও টাইগার রবি। এছাড়াও হলিউডের অভিনেতাদের রয়েছেন মধ্যে ফ্র্যাংক গ্রিলো, মাইকেল জাই হোয়াইট, নিকো ফস্টার এবং ভারতের ওমি বৈদ্য। 

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৮৩ কোটি টাকার বিশাল বাজেটে নির্মিত এই ছবি বাংলা ও ইংরেজি ভাষায় আলাদা আলাদা শুটিং হয়েছে। বাংলাদেশ, যুক্তরাষ্ট্র ও দক্ষিণ আফ্রিকায় ছবিটির বিভিন্ন শট ধারণ করা হয়েছে।

সিনেমার চিত্রনাট্য করেছেন পরিচালক আসিফ আকবর, আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। বাংলাদেশের প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়া এবং লস অ্যাঞ্জেলেসভিত্তিক, দ্য ফিল্ম পোস্ট, আল ব্রাভো ফিল্মস এবং এমআর-নাইন ফিল্মস ছবিটি প্রযোজনা করেছে। সবকিছু ঠিক থাকলে আগামী ২৫ আগস্ট বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রে একসঙ্গে মুক্তি পাবে ‘এমআর-৯’।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //