সোশ্যাল মিডিয়ায় ফেইক আইডি দিয়ে সমালোচনা করে: সুনেরাহ

অভিনেত্রী সুনেরাহ। গত ২২ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে তার অভিনীত সাইবার থ্রিলার ছবি ‘অন্তর্জাল’। এ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। ‘অন্তর্জাল’ ছবিটি পরিচালনা করেছেন দীপঙ্কর দীপন। সিনেমা ও সমসাময়িক নানা বিষয়ে কথা বলেছেন এ গ্ল্যামারকন্যা। সাক্ষাৎকার নিয়েছেন মোহাম্মদ তারেক...

‘অন্তর্জাল’-এর পরিস্থিতি দেখার জন্য বিভিন্ন হল পরিদর্শনে গিয়েছেন। দর্শকের প্রতিক্রিয়া কেমন দেখলেন?
আমি যে কয়টি শো দেখতে গিয়েছি সেগুলো হাউসফুল পেয়েছি। এতটা ভালো সাড়া পাব আশা করিনি। বাণিজ্যিক ছবিতে কাজ করার প্রাথমিক ধাপ হিসেবে এ ছবিতে অভিনয় করেছি। ছবিটি তরুণ প্রজন্মের জন্য হলেও শিশু থেকে বৃদ্ধ বয়সের দর্শকও সিনেমাহলে এসেছে। পরিবারের সকল সদস্যকে নিয়ে দর্শক ‘অন্তর্জাল’ দেখছে। এমনকি আমার মিডিয়ার বন্ধুরাও ছবিটি নিজ উদ্যোগে দেখেছে। সবাই প্রশংসা করেছে। ব্যক্তিগতভাবে আমাকে জানিয়েছে, দুর্দান্ত হয়েছে। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক একাধিকবার ছবিটি দেখেছেন। আমি নিজেও এখন পর্যন্ত বেশ কয়েকবার দেখলাম। আমার মনে হয়েছে, পুরো কাহিনী বুঝতে হলে ছবিটি কয়েকবার দেখতে হবে। সিনেমাহলে ঘুরে দর্শকের প্রতিক্রিয়া দেখতে ভালো লাগে। 

সামাজিক যোগাযোগমাধ্যমে ‘অন্তর্জাল’ নিয়ে দর্শকের কেমন সাড়া মিলছে?
সোশ্যাল মিডিয়ায় মিশ্র প্রতিক্রিয়া পাচ্ছি। তার মধ্যে প্রশংসাই বেশি পাচ্ছি। আবার সমালোচনাও দেখছি। কিন্তু সেগুলো ফেইক আইডি দিয়ে করা হচ্ছে। যার মাঝে কোনো যুক্তি নেই। আগে এমন মন্তব্যে মন খারাপ হতো। এখন এসব পাত্তা দিই না। 

‘প্রিয়ম’ চরিত্রটি কতটা ফুটিয়ে তুলতে পারলেন বলে মনে করেন?
চিত্রনাট্যে ‘প্রিয়ম’ যেমন ছিল- আমি তাই করেছি। চরিত্রটি ফুটিয়ে তোলার জন্য আরও কিছু দৃশ্য ছিল। সম্পাদনার সময় বাদ পড়ে গেছে। আমি অভিনয় করেছি বলেই জানি। এমনকি ছবিটি দেখার পর দর্শকও বলেছে, আমি ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছি। পরিচালক যেভাবে চেয়েছেন সেভাবেই চরিত্রটিতে রূপদান করেছি। এমন চ্যালেঞ্জিং চরিত্রে অনেক নায়িকাই কাজ করতে আরাম পাবে না। তারা আমার আগামী কাজও দেখবে বলে জানিয়েছে। 

‘অন্তর্জাল’ ছবিতে বিদ্যা সিনহা মিমও ছিলেন। একই ছবিতে দুই নায়িকা- বিষয়টি নিয়ে কোনো সমস্যা হয়নি?
‘অন্তর্জাল’ তারুণ্যের গল্প বলেছে। একটি তরুণ দলের বুদ্ধিমত্তাকে উপস্থাপন করেছে। এখানে নায়িকা বলে কিছু নেই। এ ছবির প্রধান চরিত্র ‘প্রিয়ম’। মিম একজন সিনিয়র আর্টিস্ট হিসেবে তার চরিত্রে কাজ করতে রাজি হয়েছেন বলে ভালো লেগেছে। তিনি বেশ ভালো একজন অভিনেত্রী। ছবিটির নির্মাণ ভালো হয়েছে। দর্শকের কাছে ভালো লাগছে। এটি আমাদের সম্মিলিত অর্জন।

আগামী কাজের বিষয়ে কী বলবেন?
ভালো কাজের প্রস্তুতি চলছে। আপাতত কিছুই বলা যাবে না। ওটিটি ও সিনেমা- দুই মাধ্যমেই কাজের প্রস্তাব পাচ্ছি। তবে যে কাজটি করতে যাচ্ছি তা খুবই ভালো একটি কাজ হতে যাচ্ছে। শেষ করে সবাইকে জানাব।

সোশ্যাল মিডিয়ায় একটি ছবি প্রকাশ করেছেন। একটি চিত্রনাট্যের স্থিরচিত্র। তাতে বড় করে লেখা, ‘চরিত্র’। এ বিষয়ে জানতে চাচ্ছি... 
এখনই কিছু বলতে চাচ্ছি না। ভালো জিনিসের জন্য অপেক্ষা করতে হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //