ভিউয়ের গুরুত্ব অস্বীকার করার সুযোগ নেই: মানসী প্রকৃতি

দুই পর্দার অভিনেত্রী মানসী প্রকৃতি। টিভি নাটক ও সিনেমা- দুই মাধ্যমেই নিয়মিত অভিনয় করছেন। ‘শেষ কথা’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয়। আগামী ১০ নভেম্বর মুক্তি পাচ্ছে তার অভিনীত ‘যন্ত্রণা’ সিনেমাটি। নাটক-সিনেমা ও সমসাময়িক নানা বিষয়ে কথা হলো তার সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন- এন ইসলাম

‘যন্ত্রাণা’ সিনেমা নিয়ে জানতে চাই...
এ সিনেমাতে আমার সহশিল্পী চিত্রনায়ক আদর আজাদ। সিনেমাটি পরিচালনা করেছেন আরিফুর জামান আরিফ। এটি আমার ক্যারিয়ারের ষষ্ঠ সিনেমা। তবে মুক্তির দিক থেকে চতুর্থ সিনেমা হবে। গত ২৭ অক্টোবর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু ‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমার দর্শক চাহিদার কথা বিবেচনা করে এবং সিনেমাটির প্রতি শ্রদ্ধা জানিয়ে সরে দাঁড়ায় ‘যন্ত্রণা’ টিম।

কী ধরনের গল্পে সিনেমাটি নির্মিত হয়েছে?
এটি অ্যাকশন ও ভালোবাসার গল্পের ছবি। সিনেমার গল্পে অনেক বাঁক রয়েছে। অনেক দিন পর বড়পর্দায় আসছি। দর্শকরা আমাকে কীভাবে নেয় সেটি দেখার জন্য মুখিয়ে আছি। চেষ্টা করেছি নিজের সেরাটা দিয়ে কাজটি করতে। তার পরও ভালোর তো আর শেষ নেই।

আগামীতে আর কোন কোন সিনেমায় দেখা যাবে?
আগামীতে আমাকে ‘দুই ঘণ্টা দশ মিনিট’ ও ‘রং রোড- আদুরী অধ্যায়’ নামের সিনেমায় দেখা যাওয়ার সম্ভাবনা আছে। নাম শুনেই বোঝা যায় সিনেমা দুটির গল্প কী ধরনের। এখন আমাদের সিনেমার গল্পে অনেক পরিবর্তন এসেছে। গল্পপ্রধান সিনেমাগুলোতেও বাণিজ্যিক সব উপাদান থাকছে। এ দুটি সিনেমা নিয়েও আমি বেশ আশাবাদী।

ইউটিউবে ভিউয়ের দৌড়ে এগিয়ে আছেন। এটিকে কীভাবে দেখছেন?
ইউটিউবের ভিউ দিয়ে নাটকের মানদণ্ড করা যায় না। তবে বাণিজ্যিকভাবে ভিউয়ের গুরুত্ব অস্বীকার করার সুযোগ নেই। আমি কাজ করার আগে নাটকের গল্প ও আমার চরিত্রটিকে প্রাধান্য দিই। তারপর যখন নাটকটি দর্শক গ্রহণ করে তখন নিজের পরিশ্রম সার্থক মনে হয়।

দুই পর্দার কাজের মধ্যে পার্থক্য কী দেখেন?
ছোটপর্দা ও সিনেমার কাজের মধ্যে পার্থক্য অবশ্যই আছে। সিনেমাতে সব কিছুর আয়োজন বেশি থাকে। তবে অভিনেত্রী হিসেবে দুটোতেই নিজের সেরাটা দিতে চেষ্টা করি। আমি মনে করি, একজন অভিনেত্রী প্ল্যাটফরমের চেয়ে নিজের চরিত্রটিকেই বেশি গুরুত্ব দিয়ে থাকেন। ভালো কাজ হলে দর্শক দেখবেই, সেটি সিনেমা কিংবা নাটক হোক।

ভবিষ্যৎ পরিকল্পনা কী?
আমার নিজের কাজ দিয়েই আরও অনেক দূর যেতে চাই। অভিনেত্রী হিসেবে নিজের ভেতর সব সময় ভালো কাজের আকাঙ্ক্ষা থাকে। শুধু গ্ল্যামার দিয়েই নয়, বিভিন্ন ধরনের চরিত্র দিয়ে দর্শকের মন জয় করতে চাই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //