কতটা সফল হলেন অপু বিশ্বাস

গেল সপ্তাহে ‘ট্র্যাপ’ সিনেমার মধ্য দিয়ে চলতি বছরে প্রথমবারের মতো বড়পর্দায় আসেন জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস। দ্বীন ইসলাম পরিচালিত এ সিনেমাতে তার বিপরীতে অভিনয় করেন জয় চৌধুরী। এ জুটির এর আগে মুক্তি পায় ‘লাল শাড়ি’ সিনেমাটি। ব্যবসায়িকভাবে এ জুটির দুটি সিনেমার কোনোটিই বেশ একটা লাভের মুখ দেখেনি। তবে কিছুটা আলোচনায় আসেন তারা।

এদিকে প্রায় পনেরো বছর পর অপু এবার জনপ্রিয় মডেল-অভিনেতা নিরবের সঙ্গে পর্দায় আসছেন। অনুপ কুমার বড়ুয়ার প্রযোজনায় এবং বন্ধন বিশ্বাসের পরিচালনায় এ জুটির ১৬ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে ‘ছায়াবৃক্ষ’ সিনেমাটি। এর আগে ‘মন যেখানে হৃদয় সেখানে’ সিনেমায় সহশিল্পী হিসেবে অপু বিশ্বাসের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন নিরব হোসেন। দীর্ঘ সময় পর আবারও একসঙ্গে দেখা গেল এই জুটিকে।

‘ছায়াবৃক্ষ’ সিনেমাটি দেখে দর্শকদের মত, এটি একটি অসাধারণ সিনেমা। এই সিনেমার গল্পটার মাধ্যমে অনেকগুলো বিষয়কে স্পর্শ করা হয়েছে এবং অনেক পরিমিতিবোধ কাজ করেছে।

রাশেদ নামে এক দর্শক বলেন, ছায়াবৃক্ষ সিনেমাটিতে চা শ্রমিকদের পক্ষে একটি বড় বার্তা রয়েছে। আমার মনে হয়, একজন চা শ্রমিকের অধিকার প্রতিষ্ঠা ও যেটা শ্রমিকের পরিশ্রমের বিবেককে জাগ্রত করার জন্য এর চেয়ে শক্তিশালী বার্তা আর হতে পারে না। সকল দিক দিয়ে এটি একটি অসাধারণ সিনেমা। আমরা বলি, চলচ্চিত্র সমাজ পরিবর্তনের একটি শক্তিশালী মাধ্যম। আমার মনে হয়, এই সিনেমার মাধ্যমে আবারও তা প্রমাণিত হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //