অভিনয়ে ভালো করতে নাটকে ফারিন খান

নতুন প্রজন্মের চিত্রনায়িকা ফারিন খান। জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘ধ্যাৎতেরিকি’ ছবির মাধ্যমে বড়পর্দায় পা রেখেছিলেন তিনি। মাঝে কিছু ছবিতে অভিনয় করলেও নাটকে নিয়মিত হয়েছেন গ্ল্যামারকন্যা। কাজল আরেফীন অমি পরিচালিত ‘ফিমেল ৩’ নাটকের মাধ্যমে আলোচনায় এসেছেন তিনি। সম্প্রতি ফারিন কাজ করেছেন ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্মে। মুনতাহা বৃত্তার চিত্রনাট্যে আলোক হাসান নির্মাণ করছেন ওয়েব ফিল্ম ‘ত্রিভুজ’। সাজু মুনতাসিরের প্রযোজনায় ১৯৫২ এন্টারটেইনমেন্ট লিমিটেডের ব্যানারে ওয়েব ফিল্মটি নির্মাণ করা হচ্ছে। যা প্রকাশ হবে দীপ্ত প্লেতে। নিজের কাজ ও অন্যান্য প্রসঙ্গে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন মোহাম্মদ তারেক...

ওয়েব ফিল্মে কাজের অভিজ্ঞতা কেমন হলো?
‘ত্রিভুজ’-এর অভিজ্ঞতা চমৎকার। শুটিংয়ে ফিল্মের আমেজ পেয়েছি। ভিন্নধর্মী সামাজিক গল্প। আমার চরিত্রের নাম মলি। আমার বিপরীতে আছেন ইমতিয়াজ বর্ষণ। একটি দুর্ঘটনাকে কেন্দ্র করে কাহিনি এগিয়ে যায়। সব মিলিয়ে ভালো কাজ হচ্ছে।

এর আগেও ওটিটিতে কাজ করেছিলেন...
‘ত্রিভুজ’ ওটিটির জন্য আমার দ্বিতীয় কাজ। এর আগে চরকির জন্য ‘প্রচলিত’ সিরিজের ‘বিলাই’ পর্বে অভিনয় করেছিলাম। ওয়েব ফিল্ম হিসেবে এটিই প্রথম কাজ।

সোশ্যাল মিডিয়ায় অন্য কাজের ছবিও দেখা গেছে। এ প্রসঙ্গে কী বলবেন?
চলতি মাসে ‘ত্রিভুজ’ বাদে আরও দুটি ফিকশনের কাজ করছি। এর মধ্যে একটি ভালোবাসা দিবস উপলক্ষে নির্মাণ হয়েছে। একটি খ- নাটকেও কাজ করা হয়েছে। সে নাটকের ছবি ছড়িয়েছে। এ মাসে অভিনয়ের জন্য ১৫ দিন বরাদ্দ করেছি। মোট ৩টি কাজ করলাম। কাজগুলো নিয়ে এখনই তথ্য দিতে পারছি না।

আপনি সিনেমার মাধ্যমে ক্যারিয়ার শুরু করেছিলেন। এখন নাটকে কাজ করছেন। তাহলে কি নাটকে ফোকাস করছেন?
আমি ওটিটি, নাটক কিংবা ফিল্ম নির্দিষ্ট কোনো মাধ্যমে ফোকাসড তা বলা ঠিক হবে না। আমি অভিনয়কে প্রাধান্য দিচ্ছি। কয়েক মাস আগে যখন কাজে নিয়মিত হলাম তখন ১০টির মতো নাটকে কাজ করেছি। তাতে করে মান বজায় রাখা সম্ভব হয়নি। তাই শেষ দুই মাসে কাজের পরিমাণ কমিয়ে দিয়েছি। মাসে অল্প কয়েকটি কাজ করছি। গল্প নির্বাচনে চুজি হয়েছি। অভিনয়ের সুযোগ আছে এমন চিত্রনাট্যে অভিনয় করছি।

অন্যান্য কাজের ব্যস্ততা প্রসঙ্গে বলুন...
ওটিটির কাজের প্রস্তাব আসছে। হাতে কয়েকটি চিত্রনাট্য আছে। শিগগিরই শুটিং শুরু হবে। এখন মাসে দুই থেকে তিনটি করে কাজ করছি। সিনেমার চিত্রনাট্যও আসে অনেক। নাটকে যেমন অল্প সময়ে বেশ কিছু চরিত্রে অভিনয় করা যায়, সিনেমায় তা যায় না। নাটক এ জন্যই করছি যাতে ক্যারেক্টার শিফট করতে পারি। আমার অভিনয় উন্নত করার জন্য নাটক নিয়মিত করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //