শাবনূরের লুকোচুরি

নব্বই দশকের জনপ্রিয় অভিনেত্রী শাবনূর। নির্মাতা এহতাশেমের হাত ধরেই চলচ্চিত্রে অভিষেক ঘটে তার। এ নির্মিাতার ‘চাঁদনী রাতে’ (১৯৯৩) সিনেমা দিয়ে পর্দায় আসেন তিনি। এই চলচ্চিত্রটি ব্যবসায়িকভাবে ব্যর্থ হয়। তবে পরে সালমান শাহর সঙ্গে জুটি বেঁধে তিনি সফলতা লাভ করেন। এ ছাড়া মান্না, ওমর সানী, রিয়াজ, ফেরদৌস ও বাপ্পারাজের সঙ্গেও তিনি দারুণ সব সিনেমা উপহার দিয়েছেন।

এ অভিনেত্রীকে সর্বশেষ ২০১৫ সালে ‘পাগল মানুষ’ সিনেমায় দেখা যায়। দীর্ঘদিন সিনেমা থেকে দূরে ছিলেন অভিনেত্রী। তবে গেল বছরের শেষ সময়ে হঠাৎ ঘোষণা দেন তিনি সিনেমায় ফিরছেন। নির্মাতা চয়নিকা চৌধুরী জানান তার সিনেমা দিয়ে শাবনূর কামব্যাক করছেন। শাবনূরও একই কথা জানান গণমাধ্যমে। এর মধ্যে আবার জানা যায় চয়নিকা নন, নির্মাতা আরাফাতের ‘রঙ্গনা’ সিনেমার জন্য শাবনূর প্রথম ক্যামেরার সামনে দাঁড়াবেন। ১০ ফেব্রুয়ারি রাতে ঢাকা ক্লাবে সিনেমাটির মহরত অনুষ্ঠান আয়োজন করেছিল সংশ্লিষ্টরা। ‘রঙ্গনা’র ফার্স্ট লুক প্রকাশও পেয়েছে। অভিনেত্রীকে নিয়ে আরও একটি সিনেমা নির্মাণের ঘোষণা দেয় একই প্রযোজনা সংস্থা এমএস ফিল্মস। ‘এখনো ভালোবাসি’ সিনেমাটিও নির্মাণ করবেন রঙ্গনার পরিচালক আরাফাত।

চলতি মাসেই রঙ্গনা সিনেমার শুটিং শুরুর কথা আছে। কিন্তু এর মধ্যে অভিনেত্রী নতুন খবরে এলেন। জানা যায়, অনেকটা গোপনেই তিনি ফের দেশ ছাড়লেন। ১১ ফেব্রুয়ারি দেশ ছেড়েছেন তিনি। কিন্তু বিষয়টি কাউকে জানাননি। কবে ফিরবেন সেটাও জানেন না কেউ। সিনেমার ঘোষণা দিয়ে হঠাৎ শাবনূরের চলে যাওয়ার কারণে এখন চিন্তায় পড়েছেন সিনেমাগুলোর পরিচালকরা। তারা শঙ্কা প্রকাশ করছেন, হয়তো কাজ থেমে যাবে। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে চলচ্চিত্র অঙ্গনের অনেকেই বলছেন ‘কেন শাবনূরের এমন লুকোচুরি’? নিজেকে ফিট না করেই কেন তিনি সিনেমার ঘোষণা দিলেন এটি নিয়েও তিনি বেশ সমালোচনার মুখে পড়েন।

গেল বছর শেষ দিকে অস্ট্রেলিয়া থেকে ঢাকায় পা রাখেন নব্বইয়ের দাপুটে এ নায়িকা। ১৭ ডিসেম্বর এ অভিনেত্রী তার জন্মদিন পালন করেন ঢাকায়, ঘরোয়া আয়োজনে। ক্যারিয়ারের মাঝপথ থেকেই তিনি অস্ট্রেলিয়ায় আসা যাওয়া শুরু করেন। তবে গেল কয়েক বছর সেখানেই তিনি বেশি সময় ধরে থাকছেন। সর্বশেষ প্রায় তিন বছর পর তিনি দেশে আসেন।

এদিকে অস্ট্রেলিয়া থেকেই ফেসবুকে এক স্ট্যাটাসে কোনো গুজবে কান না দিতে ভক্তদের অনুরোধ করেছেন শাবনূর। তিনি লিখেছেন, ‘গত ১ তারিখ থেকে আমি লক্ষ করছি, আমার অস্ট্রেলিয়া ফিরে আসাকে কেন্দ্র করে মিডিয়াতে বিভ্রান্তিকর খবর। দেখেশুনে মনে হচ্ছে, উদ্দেশ্যপ্রণোদিত ভুয়া গুজব ছড়ানো হচ্ছে। কিছু ভুঁইফোড় অনলাইন ও সোশ্যাল মিডিয়া বলার চেষ্টা করছে- আমি নাকি সিনেমার ঘোষণা দিয়ে গোপনে দেশ ছেড়েছি। আমার সঙ্গে কথা না বলেই যে যার মতো করে মনগড়া সংবাদ পরিবেশন করেই যাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘দেশের প্রায় সবাই জানেন, আমি এবং আমাদের পরিবারের অন্য সদস্যরা স্থায়ীভাবে অস্ট্রেলিয়ায় বসবাস করি। আমার ছেলে এখানে স্কুলে পড়াশোনা করে। কোনো দরকার হলে বা লং হলিডেতে দেশে ঘুরতে আসি, আবার যখন প্রয়োজন হয় অস্ট্রেলিয়া ফিরে যাই। তাই আমাকে কি ঢাকঢোল পিটিয়ে বলতে হবে কখন দেশে আসব বা কখন দেশ ছাড়ব? এখানে গোপনে দেশ ত্যাগের কী আছে? আপনারা কোনো গুজবে, বা ভুয়া খবরে বিভ্রান্ত হবেন না।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //